সম্পাদনা ডেস্ক; ইতালি:
মিলান ইমিগ্রেশনে আটকে পড়া ১২ জন বাংলাদেশি অবশেষে ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন। ২০ অক্টোবর, মঙ্গলবার ভোরে দেশটির ইমিগ্রেশন পুলিশ তাদের ইতালিতে প্রবেশের অনুমতি দেয়।

বাসায় ফিরে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টিন নিশ্চিত করতে হবে- এই শর্ত সাপেক্ষে তাদেরকে প্রবেশের অনুমতি দিয়েছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

সোমবার (১৯ অক্টোবর) স্থানীয় সময় দুপুরে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট বাংলাদেশ থেকে দুবাই হয়ে ইতালির বাণিজ্যিক শহর মিলানে এসে পৌঁছে কিন্তু তারা নিয়ম না মেনে ইতালিতে এসছেন এই অযুহাতে ১২ জন বাংলাদেশিকে আটকে দেয় ইতালির ইমিগ্রেশন পুলিশ। তারপর তাদের বিরুদ্ধে নিয়ম অমান্য করার অভিযোগ এনে ফিরতি ফ্লাইটে বাংলাদেশে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করে মিলান ইমিগ্রেশন।

প্রবাসীদের বাংলাদেশে ফেরত না পাঠানোর জন‍্য ইতালির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সঙ্গে বারবার টেলিফোনে আলাপ করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার।

জানা যায়, প্রবাসিরাও ইতালির অভিবাসন পরামর্শক মাঈনুল ইসলাম নাসিম নামে এক ভদ্রলোকের সঙ্গে কথা বলেন। পরে তিনি মিলানের এক উকিল ও দেশটির বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেন এবং কি কারণে ফেরত পাঠানো হবে তা জানতে ব্যাখ্যা চান। এরপর মিলান ইমিগ্রেশন তাদের মঙ্গলবার ভোরে দেশটিতে প্রবেশের অনুমতি দেয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.