বার্তাকক্ষ:

করোণা ভাইরাসের কারণে দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ থাকার পর অবশেষে একাডেমিক কাউন্সিলের সভায় আগামী ১৭ ই মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলো খোলার ব্যাপারে সিদ্ধান্ত অনুমোদন করেছে।
একাডেমিক কাউন্সিল হল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম। দীর্ঘ ২ ঘন্টা আলোচনা পর তারা আগামী ১৭ই মে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খোলার সিদ্ধান্ত গ্রহণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য মোঃ আক্তারুজ্জামান একথা জানিয়েছেন আজ। এছাড়া তিনি সরকারের কাছে একটি আহ্বান জানিয়েছেন।যেটি হল আগামী ১৭এপ্রিল এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী কে করণা টিকা আওতায় আনা।
এছাড়া দেশের সমস্ত পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলো আগামী ২৪শে মে থেকে ক্লাস শুরু হবে বলে ঘোষণা দিয়েছিলেন শিক্ষা মন্ত্রী দীপু মনি।

উপচার্য আরো বলেছেন সামনে ১৩ ই মার্চের যে পরীক্ষাগুলো ছিল সবগুলো স্থগিত করা হবে।

উপাচার্য  মোঃ আক্তারুজ্জামান আরো বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা সব সময় যৌক্তিক অবস্থানে থাকে ও দায়িত্বশীল আচরণের প্রতি শ্রদ্ধাশীল। ফলে যখন তাদের সুরক্ষা দেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে একটি মহৎ উদ্যোগ নেওয়া হয়েছে, আমরা প্রত্যাশা করব শিক্ষার্থীদের ধৈর্য ও মূল্যবোধ, আইনশৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীলতার কোনো ঘাটতি নেই। যেকোনো সৎ প্রয়াসের সঙ্গে আমাদের শিক্ষার্থীরা সব সময় সহমত ও একীভূত থাকে।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published.