নিজস্ব প্রতিনিধি, নাটোর:
নাটোরের বড়াইগ্রামে অসহায় সহকর্মীর পাশে দাঁড়িয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন আব্দুল আওয়াল কবিরাজ (ইকবাল)। বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আওতাভুক্ত আটঘরি কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) শাহানাজ পারভিন নিজ কর্মস্থলে যাওয়ার পথে গত ২১শে জুলাই সকাল ৯.১০ টার দিকে সড়ক দুর্ঘটনার স্বীকার হন, তার পা ভেঙ্গে যায়। পরবর্তীতে দীর্ঘ ২ মাস রামেকে চিকিৎসার পর কর্তব্যরত চিকিৎসক জানান- শাহানাজ পারভীন এর একটি পা কেটে ফেলতে হবে।

অপারেশনের জন্য অনেক অর্থের প্রয়োজন। ৩ বছরের শিশু কন্যা, সংসার, চিকিৎসা খরচ, সব মিলিয়ে সামনে অথৈ সাগর। ঠিক তখনই শাহানাজ পারভীনের সহকর্মী ভবানীপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি এবং নাটোর জেলা সিএইচসপির সাধারন সম্পাদক, বড়াইগ্রাম জেলা সিএইচসিপির সভাপতি আব্দুল আওয়াল কবিরাজ তার পাশে দাঁড়ালেন।

ঘটনার পর থেকে প্রত্যেকদিন ফোন মারফত খোঁজ খবর নিতেন, সাহস জোগাতেন, এমনকি ১৪ হাজার সিএইচসিপি’র কাছে ফেসবুক এর মাধ্যমে দোয়া কামনা করেন। কিন্তু শাহানাজ এর অপারেশনের কথা শুনে এই বিপদ মূহুর্তে কিভাবে সাহায্য করা যায় ভাবলেন এবং সহকর্মী আমিনুল ও জেলা কোষাধ‍্যক্ষ কাজী এরশাদুল এর সার্বিক সহযোগীতায় সকলে মিলে কিছু আর্থিক সহযোগীতার উদ্দ্যোগ নিলেন। তার এই উদ্দ্যোগকে সাধুবাদ জানিয়ে নবগঠিত নাটোর জেলা সিএইচসিপি’র জেলার কয়েকটি উপজেলা থেকে প্রাথমিক পর্যায়ে গতকাল (৭ অক্টোবর) দুপুরে শাহানাজ এর স্বামীর হাতে ৫৮,৬০০ টাকার চেক তুলে দেন বড়াইগ্রাম স্বাস্থ্য ও পরি: পরিকল্পনা কর্মকর্তা পরিতোষ কুমার।

এ সময় উপস্থিত ছিলেন, নাটোর জেলা সিএইচসিপির সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক, আব্দুল আওয়াল, সি: সহ-সভাপতি আমিনুল ইসলাম। গত ১৬ই সেপ্টেম্বর রাজধানীর ‘‘শেখ হাসিনা বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইন্সটিটিউট’’ এ সফল অস্ত্রোপাচার শেষে ২৭ শে সেপ্টেম্বর শাহানাজ বাড়ী ফিরে আসেন। বর্তমানে তার অবস্থা একটু ভালো।

এ বিষয়ে আব্দুল আওয়াল কবিরাজের কাছে জানতে চাইলে তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, শাহানাজ আপা একজন হাস্যোজ্জ্বল, ভালো মানুষ, সহকর্মীদের তিনি ভাই এর সম্মান দেন, তার এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার পর থেকে আমি মর্মাহত, এবং কিভাবে তার পাশে দাঁড়াতে পারি এটা নিয়েই চিন্তিত ছিলাম, আমার ডাকে আমার সহকর্মীরা সাড়া দিয়েছেন, আমি তাদের কাছে কৃতজ্ঞ। তিনি দেশবাসীর কাছে শাহানাজ এর জন্য দোয়া চেয়ে বলেন, আমাদের টাকা উত্তোলন চলমান আছে, যতটা সম্ভব আমরা আমাদের বোনের পাশে দাঁড়াবো।

বড়াইগ্রাম স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পরিতোষ কুমার কুণ্ডু বলেন, আব্দুল আওয়াল কবিরাজ এর উদ্দ্যোগে নব গঠিত নাটোর জেলা সিএইচসিপি কমিটির এই মানবিক সাহায্য একটি দৃষ্টান্ত স্থাপন করলো, আমি আশা করবো এই মানবিক কার্যক্রম চলমান থাকবে, সেই সাথে এই সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.