কাফ, পাত্রোনাতো এবং ইমিগ্রেশন সংক্রান্ত যাবতীয় সহযোগিতাকে বেগবান করতে (১২ ফেব্রুয়ারী ২০২১) শুক্রবার রোমের চেন্তচেল্লেতে অবস্থিত (ভিয়া দেই ফাজ্জি ১২৭/বি) তে ‘চেম্বার অব কমার্স এন্ড লো’র চেন্তচেল্লে শাখা উদ্বোধন করা হয়েছে।

ইতালি II মঞ্জুর মালিক, স্টাফ রিপোর্টার:

শাখাটির উদ্বোধন করেন স্ভেতলানা সেল্লি। এ সময় উপস্থিত ছিলেন, চেম্বার অব কমার্স এন্ড লো’র চেয়ারম্যান জনাব মোক্তার হোসেন মার্ক, শাখার সত্ত্বাধিকারী আবুল কালাম সায়মন।

স্ভেতলানা সেল্লি বলেন, চেন্তচেল্লে কাফ, পাত্রোনাতো এবং ইমিগ্রেশন সার্ভিস এর মাধ্যমে অভিবাসীদের সেবার পরিধি আরো বৃদ্ধি পাবে।

জনাব মার্ক বলেন, দীর্ঘ দিন থেকে আমরা অভিবাসীদের সেবা প্রদান করে আসছি। কাফ, পাত্রোনাতো এবং ইমিগ্রেশন সংক্রান্ত যে কোন বিষয়ে তথ্য ও সেবা প্রদান করে সিসিএল সমগ্র ইতালীতে বাংলাদেশীসহ সকল অভিবাসীদের কাছে গ্রহনযোগ্যতা ও বিশ্বস্ততা অর্জন করেছে। আশা করি চেন্তচেল্লে শাখার মাধ্যমে সেই সেবার পরিধি আরও বিস্তৃত হবে।

চেন্তচেল্লে শাখার সত্ত্বাধিকারী আবুল কালাম সায়মন বলেন, অভিবাসীদের প্রয়োজনীয় তথ্য প্রদানও বিবিধ স্যামস্যর সমাধানের মাধ্যমে সেবা প্রদানের লক্ষ্যে আমরা বদ্ধ পরিকর।

পারিপার্শি¦ক সীমাবদ্ধতার জন্য অভিবাসীরা তাদের ন্যায্য অধিকার থেকে প্রায়শঃই বিভিন্নভাবে বঞ্চিত হন। ভবিষ্যতে এ সমস্ত প্রতিবন্ধকতা নির্মূলের লক্ষ্যে আমরা সর্বদা সচেষ্ট থাকবো ।

বাংলাদেশ সমিতি- ইতালীর ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা ফয়সাল কর্তৃক পরিচালিত বিশেষ মোনাজাতের মাধ্যমে প্রতিষ্ঠানের সাফল্য কামনা করা হয়।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এডভোকেট গুস্তাভো পাভনে, ডাভিডে ডি কসমো, হাসানুজ্জামান কামরুল, মোজাম্মেল হোসেন মোল্লা, আলহাজ্ব নূরে আলম।

বাংলাদেশ প্রেস ক্লাব- ইতালীর সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আল আমীন, প্রচার সম্পাদক মালিক মঞ্জুর, সম্মানিত সদস্যসহ কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.