ইতালি।। বার্তা কক্ষ:

রাশিয়ান স্পুটনিক ভি ভ্যাকসিন জুন মাস থেকে ইতালিতে উৎপাদিত হবে। স্পুতনিক (আরডিআইফ) বাজারজাত করা রাশিয়ান তহবিল সুইস সংস্থা অ্যাডিয়েন ফার্মা এবং বায়োটেকের সাথে একটি চুক্তি করেছে, যা রাশিয়ান ভ্যাকসিনের এক মিলিয়ন ডোজ উৎপাদন করবে।

অ্যাডিয়েনের প্রেসিডেন্ট আন্তোনিও ডি ন্যারো ইতালিয়ান পত্রিকা কোরিয়ার সেরা কে বলেছেন, “জুন-জুলাই মাস থেকে মনজার কাছে ক্যাপোনাগো প্লান্টে শুরু হচ্ছে।

আরডিএফের প্রথম নম্বর কিরিল দিমিত্রিভ বলেছিলেন যে “অনেক ইতালীয় অঞ্চলই ওষুধ তৈরি করতে চায়” এবং জুন থেকে আবার “কয়েক মিলিয়ন ডোজ” আরও কয়েকটি কারখানায় উৎপাদিত হতে পারে।

“রাশিয়ান স্পুটনিক ভ্যাকসিনের” উদ্ভাবনী উৎপাদন প্রক্রিয়া নতুন নতুন কর্মসংস্থান তৈরি করতে সহায়তা করবে এবং ইতালিকে প্রস্তুতির পুরো উৎপাদন প্রক্রিয়া নিয়ন্ত্রণ করতে দেবে। 
এটি বছরের শেষ নাগাদ ১ মিলিয়ন ডোজ উৎপাদনের অনুমতি দেবে “ইটালিয়ান-রাশিয়ান চেম্বার অফ কমার্স যুক্ত করেছে, ইউরোপে প্রথম চুক্তিতে স্বাক্ষর করার ঘোষণা দিয়ে তার ওয়েবসাইটে প্রকাশিত হয় একটি নোটে।


তবে, ইউরোপীয় মেডিসিন এজেন্সি (ইএমএ) এর রাশিয়ার ভ্যাকসিনে এখন পর্যন্ত আস্থা রাখতে পারিনি যেটি অব্যাহত রয়েছে।  ইমা রাষ্ট্রপতি ক্রিস্টা ওয়ারথিউমার-হোচে  বলেছেন, ইইউ বিশেষজ্ঞরা সমস্ত তথ্য নিখুঁতভাবে যাচাই করার সুযোগ না পেয়ে এটিকে ব্যবহার করা “রাশিয়ান রুলেটকে অবলম্বন করার মতোই হবে।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published.