পর্যটনমন্ত্রী ম্যাস্সিমো গারাভালিয়া (Massimo Paravaglia) ঘোষণা করেছেন যে, হলিডে বোনাস ট্রাভেল এজেন্সিগুলিতেও ব্যয় করা যেতে পারে, তবে অন্যান্য প্রস্তাবগুলো খতিয়ে দেখা হচ্ছে।

ইতালি II সম্পাদনা ডেস্ক:

এবার মোটরসাইকেল ভ্রমণের জন‍্য হলিডে বোনাস অনুমোদন দেওয়ার সম্ভাবনা রয়েছে, যা গত গ্রীষ্মে মূল ভূমিকা পালন করেছিল এবং যেহেতু বেশিরভাগ ইতালীয়রা ট্রেন বা প্লেনের চেয়ে তুলনামূলকভাবে মোটর সাইকেলে ভ্রমণ করতে বেশি পছন্দ করেন। কোভিড সংক্রমণ এড়ানোর জন্যও মোটরসাইকেল ব‍্যবহৃত হয়।

বোনাসের সুবিধাগুলি প্রসারিত করার প্রস্তাবটি মূলত ওই বিভাগের অপারেটরদের কাছ থেকে আসে। গত বছর হলিডে বোনাসের জন‍্য বরাদ্দকৃত ইউরোর অনেকটাই অব‍্যবহৃত রয়ে গেছে। ২.৬ বিলিয়ন ইউরো থেকে কেবল মাত্র ৮০০ মিলিয়ন ইউরো কাজে লাগানো হয়েছিল এবং হোটেলগুলিও তাদের প্রত্যাশা অনুযায়ী আয় করতে পারেনি।

রেনজি (Cinzia Renzi) বলেন, গত বছর “বিদেশ থেকে আসা বেশিরভাগ পর্যটক ফ্রান্স ও জার্মানি থেকে গাড়ি নিয়ে এসেছিলেন। যদি ছুটির বোনাসটি টোলবুথগুলির জন্যও ব্যবহার করা যায়, তবে আমরা অন্যান্য দেশ থেকে আগতদের জন্য আরও আকর্ষণীয় পর্যটন সংস্থা হিসাবে প্যাকেজ সরবরাহ করতে পারি।

এরপর রেনজি বলেন, এই মুহুর্তে ইতালিতে রাত ১০ টা থেকে কারফ‍িউ জারি আছে, অন্য ইউরোপীয় দেশগুলিতে তেমন কিছুই নেই। বিষয়টি অনেক পর্যটককে বিমুখ করতে পারে। কেবল পর্যটন গ্রামগুলিতে কোনও ব্যক্তি রাতের খাবার খেয়ে সময়মতো বাড়িতে ফেরার বিষয়ে নিশ্চিত হতে পারে। কিন্তু শিল্প শহরগুলি?

তিনি আরও বলেন, আসুন গ্রীষ্মকালীন সময় নিয়ে একটু চিন্তা করি। খাওয়া-দাওয়া করে বাসায় ফেরার সময় কারও হবে না, যে কারণে সবাই হোটেলে থাকতেই বাধ্য হবে। এ কেমন ছুটি? “. রোম, ভেনিস এবং ফ্লোরেন্স হতে পারে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ শহর।

Giuseppe Roscioli বলেন, রাজধানীতে এখনও কয়েকটি কাঠামো খোলা আছে, যারা বোনাস গ্রহণ করতে পারে। “এখন অনুমান করা কিছুটা কঠিন কারণ বেশিরভাগ হোটেল এখনও বন্ধ রয়েছে। ১২০০ হোটেলের মধ্যে কেবল মাত্র ২০০ টি খোলা রয়েছে। সুতরাং হলিডে বোনাসের জন‍্য উত্থাপিত প্রস্তাবগুলি আরেকবার বিবেচনা করা উচিৎ।

ওয়াল্টার গাম্মারিয়া মন্তব্য করেন, “যারা প্রকৃতপক্ষে ছুটিতে যাবেন তাদেরকে বোনাসটি দেওয়া অবশ‍্যই দরকার”। “যদি কোন পর্যটক বোনাসটি নিতে পারে, তবে এটি ব্যবহার করা তার পক্ষে সহজ হবে”।

উল্লেখ‍্য, হলিডে বোনাস এমন একটি বোনাস, যা অনুরোধ অনুসারে পরিবর্তিত হয়। এক ব্যক্তির জন্য ১৫০ ইউরো, ২ জনের জন্য ৩০০ ইউরো এবং চার সদস‍্যের জন‍্য ৫০০ পর্যন্ত দেওয়া হয়, যা ইতালীয় হোটেলগুলিতে ব্যয় করা যায়। যেসব পরিবারের Isee রয়েছে ৪০,০০০ ইউরোর কম, তারা এই বোনাসের জন‍্য আবেদন করতে পারেন। আবেদন করতে পরিবারের যে কোন ব্যক্তির স্পীড আইডির প্রয়োজন হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.