ইতালি II সৈয়দা হাসিনা দিলরুবা, সম্পাদনা ডেস্ক:

ইতালীর ব্রেশ্বা (Brescia) প্রদেশের একটি সরকারী হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত একজন চিকিৎসককে গ্রেপ্তার করেছে স্থানীয় অ্যান্টিসোফিকস্টিকেশনস অ্যান্ড হেলথ ইউনিটের কারাবিনিয়েরি।

ঘটনাটি গত বছরের মার্চ মাসের, যখন কোভিড -১৯ এ আক্রান্ত রোগীতে হাসপাতালগুলি ভর্তি ছিল। তখন এই চিকিৎসকের ভুল চিকিৎসার কারণে দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগি মারা যান বলে জানা যায়।

উক্ত চিকিৎসক ব্রেশ্বার মন্তিকিয়ারি হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত প্রধান চিকিৎসক। হাসপাতালে কর্তব‍্যরত অবস্থায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যায়।

ব্রেশ্বা (Brescia) কোর্টের তদন্তকারী পাবলিক প্রসিকিউটর অফিসে স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে দু’টি হত্যার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

তাঁর বিরুদ্ধে আক্রান্ত রোগীদের অ্যানেস্থেটিক এবং নিউরোমাসকুলার ব্লকিং সহ কোভিড-১৯ চিকিৎসায় ত্রুটির কারণে দু’জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ ছিল।

আরো পড়ুন: /https://early-star.com/2021/01/25/অবশেষে-পদত‍্যাগের-সিদ্ধা/

ঘটনাটি গত বছরের মার্চ মাসের, যখন কোভিড -১৯ এ আক্রান্ত রোগীতে হাসপাতালগুলি ভর্তি ছিল। তিনি ব্রেশ্বার মন্তিকিয়ারি হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত প্রধান চিকিৎসক।

পূর্বে ঘটিত অপরাধের পুনরাবৃত্তি হওয়ার ঝুঁকি রয়েছে, বলে মনে করেন ব্রেশ্বা ট্রাইবোনালের বিচারক। একারণে তাকে গৃহবন্দী করার নির্দেশ দেয়া হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.