আগামীকাল (১ জুন ২০২১) মঙ্গলবার ২৪ ঘন্টাব‍্যাপী এক জাতিয় গণপরিবহন ধর্মঘট আহবায়ন করা হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৭ এ মেয়াদোত্তীর্ণ হওয়া জাতিয় চুক্তি পূণর্নবায়ণের অভাবে সমস্ত ট্রেড ইউনিয়ন বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ইতালি II আর্লি-স্টার সম্পাদনা ডেস্ক:

বিগত তিন বছরেরও বেশি সময় ধরে মেয়াদোত্তীর্ণ জাতিয় চুক্তিটির নবায়ন দাবি করে Filt Cgil, Fit Cisl, Uiltrasporti, Faisa Cisal, Ugl Fna যৌথভাবে দিনব‍্যাপী এই পরিবহন ধর্মঘট কর্মসূচীর ঘোষণা দিয়েছে

রোমে আটাক (Atac) কর্মীরা সকাল সাড়ে ৮ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ধর্মঘট করবে। এর ফলে বাস, ট্রাম, পাতাল রেল ও রেলপথকে রোম-সিভিতাক্যাস্তেল্লানা-ভিতের্বো, রোমা-লিদো এবং তের্মিনি-সেন্তোসেল্লে (bus, tram, metropolitane e ferrovie Roma-Civitacastellana-Viterbo, Roma-Lido e Termini-Centocelle) -এর উপর যথেষ্ট প্রভাব ফেলবে।

২৪ ঘন্টার ধর্মঘটকালে সকাল ৮: ৩০ এর পূর্বে এবং বিকাল ৫ টা থেকে ৮ টা পর্যন্ত পরিবহন চলাচল স্বাভাবিক থাকবে।

মিলানে ওড়সা ট্রান্সপোর্টের আঞ্চলিক সচিবালয় ধর্মঘটে যোগদান করছে, এটিএম যানবাহন চলাচলে ঝুঁকি থাকবে। পাতাল রেল লাইনের কর্মীরা আন্দোলনে অংশগ্রহণ করছে। তারা সকাল ৮: ৪৫ থেকে বিকাল ৩ টা পর্যন্ত এবং সন্ধ্যা ৬ টা থেকে শেষঅবধি ধর্মঘট পালন করবে।

মেট্রো, বাস এবং ট্রাম পরিষেবাগুলো সকাল ৮: ৪৫ এর পূর্বে এবং বিকাল ৩ টা থেকে ৬ টা অবধি নিয়মিতভাবে পরিষেবা প্রদান করবে। বাকি পরিবহন গুলোতে ঝুঁকি থাকবে। এয়ারপুলম্যান লাইনে ক্রুদের ধর্মঘটের কারণে (৫৬০, ৫৬১ এবং ৫৬৬) সকাল সাড়ে ৮ টা থেকে দুপুর ১ টা ও বিকেল সাড়ে ৪ টা থেকে শেষঅবধি পরিষেবা স্থগিত রাখবে।

Agi ২০১, ২২০, ২২২, ২৩০, ৩২০, ৪২৩, ৪৩১, ৪৩৩ এবং স্মার্ট বাস লাইনগুলি বিলম্ব এমনকি বাতিলও হতে পারে, তবে টার্মিনাল থেকে সকাল ৮:৪৫ এবং বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত যে পরিবহনগুলো সাধারণত যাত্রা করে থাকে, সেগুলো স্বাভাবিক নিয়মেই চলবে।

ফ্লোরেন্সে, ট্রাম পরিষেবা সকাল ৬:৩০ থেকে ৯:৩০ এবং বিকাল ৫ থেকে ৮ পর্যন্ত চলাচল নিশ্চিত করেছে। এগুলো ছাড়া সকল পরিষেবা অনিশ্চিত থাকবে।

নেপলসে পরিষেবা নিম্নরূপ:
সারফেস লাইন: (ট্রাম, বাস, ট্রলিবাস) সকাল সাড়ে ৫ টা থেকে সাড়ে ৮ টা এবং বিকেল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সার্ভিস দিবে বলে নিশ্চিত করেছে।

মেট্রো লাইন ১: সকালের প্রথম যাত্রাটি করবে পিশিনোলা থেকে ৬:৩৫ ও গারিবালদি থেকে ৭:১৫ মিনিটে। সকালের শেষ পরিষেবাটি দিবে পিসকিনোলা এবং গারিবালদী থেকে সকাল সোয়া ৯ টায়। এরপর প্রথম বিকালের পরিষেবা থাকছে পিশিনোলা থেকে বিকেল ৫ টা ৫ মিনিটে এবং গারিবলদী থেকে বিকেল ৫ টা ৪৫ মিনিটে। পিসকিনোলা এবং গরিবালদী থেকে সন্ধ্যার শেষ পরিষেবাটি দিবে সন্ধ‍্যা ৭:৪৫ মিনিটে।

ফ্যানিকুলার: কিয়াইয়া, সেন্ট্রাল এবং মন্তেসান্তো সকালের শেষ পরিষেবাটি নিশ্চিত করেছে সকাল ০৯: ২০ মিনিটে। এরপর বিকেলের প্রথম পরিষেবাটি দিবে বিকাল ৫ টায় এবং শেষ পরিষেবা দিবে সন্ধ্যা ৭: ৫০ মিনিটে। মার্গেল্লিনা ফানিকুলার বন্ধ থাকবে।সক্রিয় থাকবে শাটল পরিষেবা ৬২১।

অ্যামট জেনোভা (Amt Genova) ট্র্যাভেলিং স্টাফ ২০২১ মঙ্গলবার পুরো দিন কাজ থেকে বিরত থাকবে। কেবলমাত্র দু’টি পরিষেবার নিশ্চয়তা রয়েছে, তা হলো সকাল ৬ টা থেকে ৯ টা এবং বিকাল ৫ থেকে ৮ টা পর্যন্ত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.