ইতালি II সৈয়দা হাসিনা দিলরুবা, সম্পাদনা ডেস্ক:
করোনা মহামারির এই দুঃসময়ে উল্লেখযোগ‍্য সর্বাধিক ক্ষতিগ্রস্থ দেশগুলোর মধ‍্যে ইতালি একটি, আর দেশটিতে যাদের আত্মত‍্যাগ সর্বাগ্রে, তারা হচ্ছেন স্বাস্থ‍্যকর্মী, বিশেষ করে চিকিৎসাকেন্দ্রগুলোর নার্স। ঘর-সংসার, সন্তান, পরিবার ছেড়ে, নিজের জীবনের ঝুঁকি নিয়ে করোনায় আক্রান্ত রোগীদের স্বাস্থ‍্য সেবা দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

তাদের কথা ভেবেই বিখ‍্যাত বারিল্লা কোম্পানির সর্বাধিক বিখ্যাত বিস্কুট মুলিনো বিয়ানকো “আব্রাচ্চি” নামের একটি বিশেষ সংস্করণে একটি কুকিজ (বিস্কুট) প‍্যাকেট তৈরির সিদ্ধান্ত নিয়েছে, যার বাংলা অর্থ হচ্ছে আলিঙ্গন। নার্সদের কাছে এর একটি বিশেষ প্যাকেট থাকবে, যা গ্রাহকদের জন্য স্বীকৃত।

এ ব‍্যাপারে মুলিনো বিয়ানকোর অভিমত, “সর্বাধিক সতর্কতা এবং বিচক্ষণতায় ব্যয় করা এই দীর্ঘ সময়টি আমাদের শিক্ষা দিচ্ছে, আমরা আমাদের ভালবাসার মানুষের আলিঙ্গনকে কতটা মিস করছি- আর এ কারণেই আমরা আমাদের অ্যাব্রাচ্চি শর্টব্রেড বিস্কুটগুলির বিশেষ প্যাকেট তৈরি করেছি, যা ইতালির সকল নার্সদের জন্য উৎসর্গকৃত। এই আব্রাচ্চির প‍্যাকেটগলো কেবল কুকিজ নয়, নার্সদের অনুভব করার একটি উপায় যে আমরা সবসময় তাদের সাথে আছি।”

মুলিনো বিয়ানকো আরও ঘোষণা দিয়েছে যে, “অ্যাব্রাচ্চির এই বিশেষ প্যাকের খুচরা বিক্রেতাদের কাছে ব্যরিলার বিক্রয় থেকে প্রাপ্ত আয় ২ মিলিয়ন ডলার পর্যন্ত, ৪৫০,০০০ নার্স ও তাদের পরিবারের জন‍্য সংহতি তহবিল এফএনওপিআই ( ন্যাশনাল ফেডারেশন অফ নার্সিং প্রফেশনস অর্ডারস)কে প্রদান করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.