ইতালির রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রান্ত জঠিলতার কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়।

ইতালি II সৈয়দা হাসিনা দিলরুবা, সম্পাদনা ডেস্ক:

উক্ত দূতাবাসে পাসপোর্ট ও কন্স্যুলার সেবার সাথে যুক্ত কয়েকজন কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯ পজিটিভ হলে এবং ইতালি সরকারের স্বাস্থ্য বিভাগের সুনির্দিষ্ট নির্দেশনাক্রমে এই বন্ধ ঘোষণা করা হয়েছে।

একটি বিশেষ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ গোষণা দিয়েছেন রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ শুক্রবার (৫ ফেব্রুয়ারি ২০২১) থেকে পরবর্তী ঘোষণা না পাওয়া পর্যন্ত বাংলাদেশ দূতাবাস বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

একই কারনে ইতোপূর্বে দূতাবাস কর্তৃক ঘোষিত আগামী ৬ ও ৭ ফেব্রুয়ারি ২০২১ যথাক্রমে (শনিবার ও রবিবার) বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ সংক্রান্ত কর্মসূচীও পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে।

প্রতি শুক্রবার সকাল ১০ টায় পাসপোর্ট সংক্রান্ত অনলাইন এপোয়েন্টমেন্ট অবমুক্ত করার প্রক্রিয়া চলমান থাকবে বলেও জানানো হয়েছে।

যারা ইতোমধ্যে এপোয়েন্টমেন্ট গ্রহণ করেছেন, তারা দূতাবাস খোলার পর যেকোন কর্মদিবসে একই এপয়েন্টমেন্টের মাধ্যমে সেবা গ্রহণ করতে পারবেন।

দূতাবাস বন্ধ থাকাকালীন সময়ে, ট্রাভেল পারমিট-TP, মৃতদেহ দেশে প্রেরণের জন্য সনদ- এধরণের অতি জরুরী প্রয়োজনে সার্বক্ষণিক পাইলট নম্বরে যোগাযোগ করা যাবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নম্বরগুলো হচ্ছে + ৩৯৩২৭২৮৩৭১২১ এবং +৩৯৩২৪৫৫৫৬৪০৩

সাময়িক অসুবিধার জন্য দূতাবাস কর্তৃপক্ষ আন্তরিকভাবে দু:খ প্রকাশ করেছেন।

বাংলাদেশ দূতাবাসের প্রদানকৃত বিজ্ঞপ্তি
Spread the love

Leave a Reply

Your email address will not be published.