ইতালি এই গ্রীষ্মে পর্যটকদের জন্য কোয়ারেন্টাইন বিধি শিথিল করে দেশটিতে পর্যটকদের জন্য ভ্রমণ উন্মুক্ত করে দেয়ার প্রস্তুতি নিচ্ছে পর্যটন ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করে পর্যটন স্পটগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

ইতালি II আর্লি-স্টার সম্পাদনা ডেস্ক:

আজ শুক্রবার ইতালি স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা করেছে রবিবার ১ মে থেকে ইউরোপীয়, সেঞ্জেন জোনের দেশগুলি, ইসরাইল ও যুক্তরাজ্য থেকে আগত পর্যটকদের জন্য কোয়ারেন্টাইন বিধিনিষেধ শিথিল করা হবে।

বর্তমানে এই দেশগুলি থেকে ইতালিতে আগমনের জন্য ৫ দিন কোয়ারেন্টাইন এ থাকতে হবে এবং ভাঙ্গন করে রাগে কোয়ারেন্টাইন শেষে বাধ্যতামূলক কোভিড টেস্ট করতে হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভ্রমণের আগে কোভিড-১৯ টেস্টের ফলাফলের প্রয়োজন হবে। বার্তা সংস্থা এনএসএ (ANSA)-এর প্রতিবেদনে ব্রাজিল থেকে আগত পর্যটকদের ক্ষেত্রে বিদ্যমান বিধি-নিষেধ কার্যকর থাকবে বলে নিশ্চিত করেছে।

ইতালির প্রধানমন্ত্রী মারি বদরাগী জানিয়েছেন, এই গ্রীষ্মে ইতালি পুনরায় টিকা টিকা গ্রহণকারী সুস্থ হওয়া কোভিদ আক্রান্ত কিংবা কোভিদ নেগেটিভ সার্টিফিকেটধারী পর্যটকদের ইতালিতে গ্রহণ করা হবে। পর্যটন ক্ষেত্রে কোয়ারেন্টাইন বিধিনিষেধ শিথিল করা হবে।

এ বিষয়ে আরো বিশদ তথ্য প্রকাশ পেলে আমরা এই নিবন্ধটি আপডেট করবো। ইংরেজিতে ইতালির কোভিড- ১৯ পরিস্থিতি সম্পর্কিত অফিশিয়াল তথ্যের জন্য স্বাস্থ্যমন্ত্রীর ওয়েবসাইট ঘুরে আসতে পারেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.