অর্থ এবং মানব পাচারের অভিযোগে দায়েরকৃত মামলায় লক্ষ্মীপুরের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের কারাদণ্ড দিয়েছে কুয়েত এর একটি আদালত।

বাংলাদেশ II আর্লি-স্টার অনলাইন ডেস্ক:

লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলকে কুয়েতের আদালত চার বছরের সশ্রম কারাদণ্ডসহ ৫৩ কোটি ১৯ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে কুয়েতের পত্রিকা আল-কাবাস।

পত্রিকাটি আরো জানিয়েছে, বৃহস্পতিবার কুয়েতের ফৌজদারি আদালত এই রায় দিয়েছে। বাংলাদেশের একটি কূটনৈতিক সূত্রও তা নিশ্চিত করেছে।

বাংলাদেশের এমপি পাপুলসহ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরখাস্ত হওয়া আরো দুইজন কর্মকর্তাকে চার বছরের সশ্রম কারাদণ্ড এবং জরিমানা করেছে কুয়েতের আদালত।

কুয়েতের পুলিশ গত বছরের ৬ জুন, অর্থ ও মানব পাচারের অভিযোগে পাপুলকে সেখানে তার বাসা থেকে গ্রেপ্তার করেছে। বাংলাদেশের কোন এমপির বিরুদ্ধে এই প্রথম দেশের বাহিরে এমন সাজা হওয়ার ঘটনা ঘটলো।

বাংলাদেশের সরকারি দল, আওয়ামী-লীগ এর একজন হুইপ জানিয়েছেন, উক্থ সাজার ব‍্যাপারে সংসদ কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে তথ্য পেলে, এমপি পাপুলের সদস্য পদ বাতিলের উদ্যোগ নেবে।

তবে তিনি এ বিষয়ে, সাংবিধানিক ব্যাখ্যার প্রয়োজনও হতে পারে বলে মনে করেন তিনি। এ ব‍্যাপারে আরো বলেন, আইনগত বিতর্ক হলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।

উল্লেখ‍্য, কাজী শহিদ ইসলাম পাপুল ও তার স্ত্রীর বিরুদ্ধে বাংলাদেশেও মামলা রয়েছে দুদক এর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.