মো: ফয়জুল হোসেন (ফায়সাল) বাহরাইন প্রতিনিধি: কোভিড ১৯ ভ্যাকসিনের এক মিলিয়ন ডোজ অর্ডার করেছে বাহরাইন। ২০ নভেম্বর দেশটির উচ্চ পর্যায়ের একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় গণমাধ্যমে দেশটির স্বাস্থ্য মন্ত্রী ফেকা আল সালেহ গতকাল বলেছেন, দেশটি জার্মান সংস্থা বায়োএনটেক এবং মার্কিন সংস্থা ফাইজার, ব্রিটিশ অ্যাস্ট্রাজেনেকো এবং চাইনিজ সিনোফর্ম দ্বারা তৈরীকৃত এ ভ্যাকসিনগুলো জনগণের জন্য নিরাপদ ব্যবহারের উপযোগি করে শীঘ্রই প্রস্তুত করা হবে।

এছাড়া অন্য এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের সহযোগীতায় সিনোফর্ম দ্বারা বিকশকৃত একটি সম্ভাব্য কোভিড ১৯ ভ্যাকসিনের জন্য ফেজ ৩ ক্লিনিক্যাল পরীক্ষায় অংশ নিয়েছিল বাহরাইন।ইতিমধ্যে অন্যন্যদের সাথে কয়েকজন মন্ত্রী টিকা গ্রহন করেন।

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য গঠিত জাতীয় মেডিকেল টাস্কফোর্সের সদস্য মানাফ আল কাহতানি বলেন, বিশ্বব্যাপী টিকা পরীক্ষার বিষয়ে পর্যালোচনা করার পর টিকা গুলি বাছাইয়ের জন্য করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে তৈরি করেছিল জাতীয় টাস্কফোর্স। বাহরাইন অন্যান্য মেডিক্যাল সংস্থা গুলোর সাথে যোগাযোগ অব্যাহত রেখেছে, যারা সম্ভাব্য কোভিড ১৯ ভ্যাকসিন তৈরী করছেন।

সূত্র: কর্ণফুলি সংবাদ

Spread the love

Leave a Reply

Your email address will not be published.