আলামিন সিকদার ইরাজ, নিজস্ব প্রতিবেদক:
ক্যান্সারের সাথে লড়াইয়ে পরাজিত হয়ে শনিবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯বছর। স্ত্রীসহ এক মেয়ে ও এক ছেলে রেখে গিয়েছেন তিনি।

সর্বশেষ খবর অনুযায়ী, বিকেল সাড়ে ৩ টায় রাজধানীর সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে এবং পরবর্তীতে বনানী কবরস্থানে দাফন করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

গত ৮ ডিসেম্বর উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নেয়া হয়েছিল তাঁকে। সেখানকার হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করার পরে পনের ডিসেম্বর তাঁর ক্যান্সার ধরা পড়ে। শারীরিক দুর্বলতা এবং অন্যান্য জটিলতার কারণে ক‍্যামোথেরাপি দেওয়া সম্ভব হচ্ছিল না।

গত রবিবার তাঁকে ঢাকায় আনা হয়। পরবর্তীতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রবিবার অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়।

আব্দুল কাদের এর মৃত‍্যুতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। থিয়েটার এর পাশাপাশি তিনি টেলিভিশনে দুই হাজারের বেশি নাটকে অভিনয় করেছেন। জনপ্রিয় ঔপন্যাসিক ও কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা “কোথাও কেউ নেই” নাটকে অভিনয় করে সেসময় তুমুল জনপ্রিয়তা ও আলোচনায় চলে আসেন আব্দুল কাদের। এছাড়া তিনি বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন। পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে তাকে দেখা গিয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.