আর্লি স্টার ডেস্ক:
ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করেছে। ই-কমার্সের নামে ২৬৮ কোটি টাকা প্রতারণার অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার সকাল ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত তথ‍্য দেন ডিবি (অতিরিক্ত পুলিশ কমিশনার) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার।

গ্রেফতার হওয়া আসামিরা হলেন, আল আমিন প্রধান (এমডি ও সিইও), মোঃ জসীম, নির্বাহী অফিসার, মোঃ মানিক মিয়া, ম্যানেজার (হিসাব), মোঃ তানভীর আহম্মেদ, ম্যানেজার (প্রোডাক্টস), মোঃ পাভেল সরকার,সহকারী ম্যানেজার( প্রোডাক্টস) ও নাদিম মোঃ ইয়াসির উল্লাহ, অফিস সহকারী।

ডেসটিনি বন্ধ হওয়ার পর দীর্ঘদিন গবেষণা করে ডেসটিনির ব্যবসা পদ্ধতি অনুসরণ করে এই অনলাইনভিত্তিক প্রতারনা শুরু করে আল আমিন। উল্লেখ‍্য, আল আমিন ডেসটিনি-২০২০ লিঃ এ সক্রিয় ছিলেন। প্রতিষ্ঠানের প্রধান, ডিএমডি, ডিরেক্টর, অফিসার সম্মিলিতভাবে মাত্র ১০ মাস সময়ের মধ্যে সাধারণ মানুষকে ঠকিয়ে বেশি কমিশনের প্রলোভন দেখিয়ে ২২ লাখের বেশির মেম্বার আইডি খোলে। এসব আইডি থেকে প্রায় ২৬৮ কোটি টাকা হাতিয়ে নেয় তারা। ব্যবসা কার্যক্রম অনলাইন App ভিত্তিক হওয়ায় বাংলাদেশের বাইরেও ১৭ টি প্রবাসি ও বিদেশি প্রায় ৫ লাখ মেম্বার রয়েছে বলেও তথ্য পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, কোম্পানির এমডি আল আমিন প্রধানসহ কোম্পানির মালিকাধীন ভিন্ন ভিন্ন ব্র্যান্ডের ৫টি গাড়ী, বিভিন্ন ব্যাংকে মোট ০৮ টি একাউন্ট রয়েছে বলে তথ্য পাওয়া যায়।

তথ‍্যসূত্র: ঢাকা মেট্রোপলিটন পুলিশ

Spread the love

Leave a Reply

Your email address will not be published.