আর্লি-স্টার অনলাইন ডেস্ক:
বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ৭ জন বিশিষ্ট ব্যক্তিকে বাংলা একাডেমি সম্মানসূচক ফেলোশিপ-২০২০ প্রদান করা হয়েছে। আজ শনিবার (২৬ ডিসেম্বর) বাংলা একাডেমি প্রাঙ্গণে সাধারণ পরিষদের ৪৩তম বার্ষিক সভায় উল্লেখিত পুরস্কার তুলে দেন বাংলা একাডেমির মহাপরিচালক জনাব হাবীবুল্লাহ সিরাজী এবং সভাপতি জনাব অধ্যাপক শামসুজ্জামান খান।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- ডা. সারওয়ার আলী (মুক্তিযুদ্ধ),অধ্যাপক ডা. একে আজাদ খান (চিকিৎসাসেবা), লিয়াকত আলী লাকী (সংস্কৃতি), নুরুল ইসলাম নাহিদ (শিক্ষা), নুহ-উল-আলম লেনিন (সমাজদর্শন ও সাহিত্য), জুয়েল আইচ (জাদুশিল্প) এবং মনজুরুল আহসান বুলবুল (সাংবাদিকতা)।

অনুষ্ঠানে বাংলা একাডেমির প্রয়াত সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান নিবেদিত, হাবীবুল্লাহ সিরাজী ও পিয়াস মজিদ সম্পাদিত বাংলা একাডেমি এবং আনিসুজ্জামান গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে শিল্পী সাধন ঘোষকে বাংলা একাডেমি প্রবর্তিত রবীন্দ্র পুরস্কার-২০২০; প্রাবন্ধিক রফিক কায়সারকে সাহিত্যিক মোহম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার-২০২০; শিশুসাহিত্যিক শাহরিয়ারকে কবীর চৌধুরী শিশুসাহিত্য পুরস্কার-২০২০ এবং প্রাবন্ধিক জুলফিকার মতিনকে সা’দত আলি আখন্দ সাহিত্য পুরস্কার-২০২০ প্রদান করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.