বাংলাদেশে শপিং মল, দোকানপাট ৮টার পরিবর্তে রাত ১২টা পর্যন্ত খোলা রাখার দাবি জানিয়ে আজ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর চিঠি দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

বাংলাদেশ II আর্লি-স্টার বার্তা কক্ষ:

দোকান মালিক সমিতির নেতারা জানান, দোকানপাট ও শপিং মল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকার পরিবর্তে সকাল ১০ থেকে রাত ১২টা পর্যন্ত খোলা রাখলে ভিড় কম হবে।

চিঠিতে বলা হয়, সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দোকান খোলা থাকলেও ক্রেতা সাধারণ বেলা ৩টা থেকে বিকেল ৫টার মধ্যে কেনাকাটা শেষ করে বাসায় ফিরে ইফতার করেন। কারণ সব হোটেল ও রেস্তোরাঁয় বসে খাওয়া যায় না বলে, বাইরে ইফতার করার কোনো সুযোগ থাকে না।

বেসরকারী অফিসগুলোর বেশির ভাগই ছুটি হয়ে যায় বিকেল ৪টায়। ফলে তারা কেনাকাটা করে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত। এ সময়টুকু প্রচণ্ড ভিড় হয়। অন্যদিকে ইফতারের পর ঘণ্টাখানেকের জন্য মার্কেট খোলা থাকলেও মার্কেট প্রায় ক্রেতাশূন্য হয়ে পড়ে।

এমতাবস্থায় মার্কেট যদি রাত ১২টা পর্যন্ত খোলা রাখা যায়, তাহলে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত যে ভিড় হয়, তা কমে যাবে এবং ক্রেতারা সময় নিয়ে কেনাকাটা করার সুযোগ পাবেন।

তারা জানান, প্রত্যেক মার্কেট কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে চলার পদক্ষেপ গ্রহণ করায় ৯৫ শতাংশ মানুষ মাস্ক ব্যবহার করেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলেন। এরপর ঈদের আর ১০ দিন বাকি আছে। তাই ক্রেতা ও বিক্রেতার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার স্বার্থে রাত ১২টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার আবেদন জানান তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.