করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নতুন করে সাতটি দেশের সাথে বিমান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে বেসামরিক বিমান চলাচল সংস্থা (বেবিচক)।

বাংলাদেশ II আলামিন সিকদার ইরাজ, বার্তা কক্ষ:


নতুন করে নিষেধাজ্ঞা দেওয়ার ফলে পূর্বের চারটি দেশের সাথে আরও সাতটি দেশ যোগ করে মোট ১১টি দেশের সাথে বিমান চলাচল স্থগিত করা হলো।


বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞা অন্তর্ভুক্ত নতুন দেশগুলো হচ্ছে- বাহরাইন, বলিভিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, প্যারাগুয়ে, ত্রিনিদাদ ও টোবাগো এবং উরুগুয়ে। এছাড়া এর আগে যে চারটি দেশের উপর বিমান চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল সেগুলো হলো আর্জেন্টিনা, ব্রাজিল, ভারত ও নেপাল।


আপাতত সর্ব মোট ১১ টি দেশের সাথে বাংলাদেশের বিমান চলাচল স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এই ১১ টি দেশের সাথে বাংলাদেশের কোন যাত্রী যাওয়া কিংবা আসা কোনটাই করতে পারবেন না।


এছাড়া করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হওয়ার কারণে কিছু দেশের সাথে বাংলাদেশের বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। দেশগুলো হচ্ছে: ওমান, ইরান, দক্ষিণ আফ্রিকা, তিউনিসিয়া, কলম্বিয়া, কোস্টারিকা, সাইপ্রাস, জর্জিয়া, মঙ্গোলিয়া।

করোনাভাইরাস এর পরিস্থিতি উন্নতি হলে পরবর্তীতে পর্যায়ক্রমে বাকি দেশগুলোর ওপর থেকেও নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল সংস্থা (বেবিচক)।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.