সৈয়দা ইয়াসমীন, সম্পাদনা ডেস্ক:
আজ বুধবার (১৬ ডিসেম্বর) ইতালির পালেরমো শহরের কাল্তানিস্সেত্তা রোডে অবস্থিত খ‍্যাতনামা রাপিসার্দি (প্রাথমিক) স্কুলে শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দুপুর সাড়ে বারটার দিকে এই দূর্ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের উপস্থিতিতে ক্লাশ চলাকালীন অবস্থায় হঠাৎ চারিদিক ধোয়াচ্ছন্ন হয়ে গেলে এবং অগ্নি সতর্কীকরণ বেল বাজতে থাকলে শিশু শিক্ষার্থীদের নিয়ে প্রত‍্যেক ক্লাশের শিক্ষক/শিক্ষিকারা দ্রুত স্কুল থেকে বেড়িয়ে পড়েন। শিশুরা ভয়ে জড়সড় অবস্থায় শিক্ষকদের সাথে রাস্তায় দাঁড়িয়ে অভিভাবকের অপেক্ষায় ছিল অনেকটা সময়। এরই মধ‍্যে স্কুল কর্তৃপক্ষ দ্রুত ফায়ার সার্ভিসকে অবহিত করেন।

এ ব‍্যাপারে জানতে চাইলে ঘটনাস্থলে স্কুল শিক্ষিকা দামো বলেন, “কী ঘটেছে কিছুই বলতে পারি না। আমরা সবাই ক্লাশে মনোযোগি ছিলাম। হঠাৎ খেয়াল করলাম চারিদিক ধোয়াচ্ছন্ন, অ‍্যালার্ম বাজছে। বূঝলাম নিচে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাই কোন ধরণের ক্ষতি হওয়ার আগেই বাচ্চাদের নিয়ে দ্রুত বেড়িয়ে পড়ি। শুধু তাদেরকে নিয়ে বেড়িয়ে এসেছি, ব‍্যাগসহ যাবতীয় সবকিছু ভেতরে রয়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা ভেতরে কাজ করছে।”

এরপর সন্ধ‍্যায় স্কুল ওয়েবসাইট থেকে প্রফেসর ভিতো নিশ্চিত করেন যে, শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে এবং এই কারণে আগামী ১৭-১৮ ডিসেম্বর স্কুল বন্ধ থাকবে। এই দুইদিন অনলাইনে ক্লাশ নেওয়া হবে এবং উল্লেখিত দুইদিনের ছুটি হিসেব থেকে মওকুফ করা হবে।

অগ্নিকাণ্ডে বড় ধরণের কোন ক্ষয় ক্ষতির তথ‍্য পাওয়া যায়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.