স্পোর্টস II অনলাইন ডেস্ক:
জানুয়ারিতে স্থগিত হয়ে যাওয়া মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আগামী ডিসেম্বরে হতে যাচ্ছে। আইসিসি এবার প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট এবং বাংলাদেশ হচ্ছে এর আয়োজক দেশ। এর আগে মেয়েদের ক্রিকেটে কোন বয়সভিত্তিক কাঠামো ছিল না। এবারই এই কাঠামোতে অনূর্ধ্ব-১৭ দল নিয়ে কাজ শুরু করেছে বিসিবি।

উক্ত বিশ্বকাপটি জানুয়ারি- ২০২১ এ হওয়ার কথা ছিল কিন্তু করোনা ভাইরাস পরিস্থিতির কারণে তা স্থগিত করা হয়। এবার ২০২১ সালের ডিসেম্বরে হতে যাচ্ছে সে খেলাটি। তাই শুরু হয়েছে মেয়েদের অনূর্ধ্ব-১৯ দল গড়ার প্রক্রিয়া। বিসিবির নারী ক্রিকেট বিভাগ এ প্রক্রিয়ায় গেম ডেভেলপমেন্ট বিভাগের সাহায্য নিচ্ছে।

এ ব‍্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন,

পুরো প্রক্রিয়াতেই গেম ডেভেলপমেন্ট সহযোগিতা করছে। গেম ডেভেলপমেন্টের কোচিং স্টাফ যাঁরা আছেন, তাঁরা নারী বিভাগকে কারিগরি সহায়তা দিচ্ছেন। আমাদের যেহেতু এ বছরের শেষে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, সেহেতু ইতিমধ্যে একটি দল আমাদের প্রস্তুত করতেই হচ্ছে।’

আজ এক সংবাদ সম্মেলনে নারী ক্রিকেট বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী বলেন,

করোনা মহামারির কারণে বিশ্বকাপ হয়নি। ডিসেম্বরে বাংলাদেশে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আমাদের প্রস্তুতির অংশ হিসেবে আমরা এর মধ্যে সারা দেশে বিভাগীয় কোচদের মাধ্যমে মেয়েদের বাছাইপ্রক্রিয়া শুরু করেছি।

তিনি আরও বলেন,

গেম ডেভেলপমেন্টের সহায়তায় এবং নারী ক্রিকেট বিভাগের উদ্যোগে বিভিন্ন বিভাগে পুরো দেশে জেলাভিত্তিক অনূর্ধ্ব-১৭ দল প্রস্তুত করতে চাই। সেখান থেকে বাছাই করে আমাদের জাতীয় দলও গড়ব

সারা দেশ থেকে স্কাউটিং এর মাধ‍্যমে অনূর্ধ্ব-১৯ দল গড়ে তাকে আবার বিশ্বকাপ উপযোগী করে তুলতে হবে আগামী ডিসেম্বরের আগেই এবং এই গুরুদায়িত্ব পালন করবেন কোচ দিপু রায় চৌধুরী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.