পাবেল খান চৌধুরী, হবিগঞ্জ প্রতিনিধি:
হবিগঞ্জে টমটম (ইজিবাইক) স্ট্যান্ড দখল নিয়ে দু’দল শ্রমিকদের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল বিনিময়ের ঘটনা ঘটেছে। শহরের উমেদনগর খোয়াই পাড় কিবরিয়া ব্রীজ এলাকায় এই ঘটনাটি ঘটে।এমতাবস্থায় ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় ৮জন কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ সংঘর্ষ ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

জানা গেছে, ওই এলাকায় রামপুর থেকে সাতগ্রাম সড়কের মধ্যে চলাচলরত টমটম (ইজিবাইক) শ্রমিকদের দুটি গ্রুপ রয়েছে। উভয় পক্ষেরই দীর্ঘদিন ধরে খোয়াই নদীর পাড়ে অবস্থিত স্ট্যান্ডটি নিজেদের দখলে রাখার চেষ্টায় ছিল। গ্রুপগুলোর মধ‍্যে একটি গ্রুপের নেতৃত্ব দেন উমেদনগর গ্রামের শেখ হান্নান ও অপর গ্রুপের মুক্তার হোসেন। দীর্ঘদিন ধরে স্ট্যান্ডটি দখল নিয়ে দুটি গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। এ বিরোধের জেরে দুপুরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে এক পর্যায়ে তারা দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

সংঘর্ষে আহতরা হলেন, রশিদ মিয়া, ফরিদ খান, সেকুল মিয়া, তুষার খান, ফরহাদ হোসেন, আব্দুস সমেদ, মধু মিয়া, ফয়সল মিয়া, তুরাব আলী, মুশাহিদ, শান্ত মিয়া, আব্দুল মোছাব্বির, আরিফ, তানভীর হোসেন, মাছুম মিয়া, কাওসার আহমেদ, সুমন আহমেদ, কালা মিয়া, ইমন মিয়া, সাব্বির, জুলহাস মিয়া, সাইদুর মিয়া, তাজুল ইসলাম এবং খোকন মিয়া।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার (ওসি) মো: মাসুক আলী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছেন এবং ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনেন। ফের অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। টমটম স্ট্যান্ডটি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ ছিল। এছাড়াও এ ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.