গত ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ হতে যারা করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু হওয়ায় তাদেরকে গতকাল থেকে এসএমএস করা শুরু হয়েছে।

বাংলাদেশ II আলামিন সিকদার ইরাজ, বার্তা কক্ষ:

দ্বিতীয় ডোজের জন্য যারা ইতিমধ্যে প্রথম ডোজ নিয়েছেন তাদের মধ্য থেকে আজকে দ্বিতীয় ডোজ পাবেন ৩১ হাজার ১৬০ জন। স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে, যারা ইতিমধ্যে প্রথম ডোজ করোনা ভাইরাসের টিকা নিয়েছেন তারা যদি এসএমএস পেয়ে নাও থাকেন তারপরও তারা দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন।

প্রথম টিকা নেওয়ার দুই মাস পূরণ হলে যে কেন্দ্র থেকে প্রথম টিকা নিয়েছেন সেই কেন্দ্রে গিয়ে কাজ নিয়ে গিয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

হঠাৎ করে এই ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমনের দেশব্যাপী চরম আতঙ্ক সৃষ্টি করেছে ঠিক এর মধ্যেই দ্বিতীয় ডোজ এর ভ্যাকসিন কার্যক্রম শুরু হল। এছাড়া পূর্বনির্ধারিত নিয়ম অনুযায়ী একই সঙ্গে প্রথম ডোজ টিকা দেওয়ার কার্যক্রম অব্যাহত থাকবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেন্দ্রে আজ আটটি বুথে এ টিকা দেওয়া হচ্ছে।  সাতটি বুথে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে এবং একটি বুথে প্রথম ডোজের টিকা দেওয়া হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.