মুসা আকন্দ, নাটোর প্রতিনিধি:
নাটোরের গুরুদাসপুর উপজেলার খামারনাচকৈর এলাকায় এক বাবা তার মেয়েকে বাল্য বিবাহ দিয়েছেন বলে তথ‍্য আসলে গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন অভিযান চালিয়ে মেয়ের বাবা ও বিবাহ সম্পাদনকারী কাজী মোঃ আব্দুল লতিফকে আটক করেন।

অপরাধ স্বীকার করায় মেয়ের বাবা খামারনাচকৈর এলাকার মৃত হাসমত আলীর ছেলে মোঃ আশরাফুল ইসলামকে ৫হাজার টাকা এবং উত্তর নাড়িবাড়ি এলাকার মৃত কেফাত এর ছেলে অসুস্থ কাজী মোঃ আব্দুল লতিফকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উক্ত দিন একই অভিযুগে উপজেলার মামুদপুর এলাকার মোঃ আয়নাল ও নাজিরপুর এলাকার মোঃ সাইদুলকেও আটক করা হয়। অপরাধ স্বীকার করায় উপজেলার মামুদপুর গ্রামের আক্কাস মৃধার ছেলে মোঃ আয়নাল, সাং- মামুদপুর কে ৫ হাজার টাকা অর্থদণ্ড ও নাজিরপুর গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে সাইদুল ইসলাম নাজিরপুরকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। উভয় বিয়ের ক্ষেত্রে মেয়েদের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বাবার বাড়িতে থাকবে বলে সকলের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।

এ মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবু রাসেল। মোবাইল কোর্ট কে সহযোগিতা করেছেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও উপজেলার কর্মচারীগণ।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.