আগামী ২ মাসের পরিবর্তে ৪ মাস অর্থাৎ অতিরিক্ত দুই মাস সময়সীমা বৃদ্ধি করে জুন, জুলাই, আগস্ট এবং সেপ্টেম্বর ২০২১ এর জন্য জরুরি পারিবারিক আয় (Reddito di Emergenza) প্রদান করা হবে।

ইতালিতে বোনাস-ভাতা II আর্লি-স্টার সম্পাদনা ডেস্ক:

পূর্ববর্তী বিধানগুলির সাথে সম্মতি রেখে বলা যায় ডিক্রিটি সংস্কার করা হয়েছে। এর নামকরন করা হয়েছে সোস্তেনি বিস ডিক্রি (Sostegni Bis decree).

মার্চ সোস্তেনি ডিক্রি-এর ১২ নং অনুচ্ছেদ অনুসারে, জরুরী পারিবারিক আয়ের পরিমাণ প্রতি মাসে সর্বনিম্ন ৪০০ ইউরো থেকে সর্বোচ্চ ৮০০-৮৪০ ইউরোর মধ্যে রয়েছে। আবেদনকারীর পরিবারে যদি কোন প্রতিবন্ধী ব্যক্তি থাকে, তবে সে পরিবারকে ৮৪০ ইউরো পর্যন্ত প্রদান করা হবে।

যার ফলে আগামী ২ মাসের পরিবর্তে ৪ মাস অর্থাৎ জুলাই এর পরিবর্তে আগামী সেপ্টেম্বর পর্যন্ত এই জরুরি পারিবারিক আয় (Reddito di Emergenza) প্রদান করা হবে।

আবেদনের জন‍্য শর্তাবলী:

ইতালিতে রেসিডেন্স থাকতে হবে।
আবেদনকারীর ২০০০ সালের পরিবারের অস্থাবর সম্পত্তির হিসাব ১০,০০০ ইউরোরও কম হতে হবে। এই প্রান্তিকিকে আবেদনকারী ব্যতীত পারিবারের প্রতিটি সদস্যের গড় আয় ৫,০০০ এবং যা মোট ২০,০০০ ইউরো পর্যন্ত গ্রহণযোগ‍্য। তবে গুরুতর প্রতিবন্ধকতা নিয়ে বা স্বনির্ভর নন এমন কোনও সদস্য (প্রতিবন্দী) পারিবারে থাকলে, সে পরিবারের আয়ের পরিমাণ ৫,০০০ ইউরো পর্যন্ত বাড়ানো সম্ভব।

আবেদনকারীর আইএসইই (ISEE) ১৫,০০০ ইউরোর কম হতে হবে।

জরুরি আয় প্রাপ্তির জন্য আবেদনটি অবশ্যই ২০২১ সালের ৩১ জুলাইয়ের মধ্যে আইএনপিএস (INPS)-বরাবর আবেদন করতে হবে, তবে নিয়ম সংশোধন করা হতে পারে, যেহেতু পূর্ববর্তী তিন মাসের জন‍্য ইতিমধ্যে বাছাই কার্যক্রম সম্পন্ন হয়ে গেছে।

উল্লেখ‍্য, সোস্তেনি বিস ডিক্রির জন‍্য মন্ত্রিপরিষদে 40 বিলিয়ন ইউরো অনুমোদন পেয়েছে। যদিও জরুরি আয় ইতিমধ্যে অনুমোদিত হয়েছে, তবে এটি একটি খসড়া। সুতরাং অফিশিয়াল গেজেট এখনও প্রতীক্ষিত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.