আর্লি-স্টার ডেস্ক:
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), গত শুক্রবার রাত ১২টা ১ মিনিট থেকে সকল এয়ারলাইন্সকে করোনা নেগেটিভ সনদ ছাড়া যাত্রী পরিবহন না করার নির্দেশ দিলেও ৩০৪ জন সনদ ছাড়াই দেশে গমণ করেন। ফলে তাদেরকে রাজধানীর দুটি কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামীমা সুলতানা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় আনুমানিক ২০টি ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে সাড়ে তিন হাজারেরও বেশী যাত্রী দেশে ফিরেছেন। এদের মধ্যে ৩০৪ জনের সাথে করোনা সনদ না থাকায় প্রত‍্যেককেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এ ব‍্যাপারে শাহজালাল আন্ত: বিমানবন্দরে কর্মরত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ জানিয়েছেন, করোনা সনদ না নিয়ে দেশে ফেরা যাত্রীদের অবশ‍্যই ভোগান্তি পোহাতে হবে। তাদেরকে ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। যাত্রী নিজের পজিটিভ না হলেও একই কক্ষে অবস্থানকারী কারো করোনা পজিটিভ হলে তাকেও ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাই ভোগান্তি থেকে রক্ষা পেতে নিজ খরচে করোনা নেগেটিভ সনদ সাথে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

সনদ ছাড়া দেশ ফেরত যাত্রীদের বেশির ভাগই মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশ থেকে যাওয়া নাগরিক। তাদের অধিকাংশকই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী ছিলেন। আগাম টিকেট নেওয়ায় তাদেরকে বিমান নিয়ে যেতে বাধ্য হয়। তাদের অনেকেই নেগেটিভ সনদ নিয়ে যাওয়ার নির্দেশনার কথা জানতেন না।

সূত্র: জাগোনিউজটুয়েন্টিফোরডটকম

Spread the love

Leave a Reply

Your email address will not be published.