হবিগঞ্জ জেলার নবীগঞ্জে অবস্থিত বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টে অগ্নিকাণ্ডের ফলে তাৎক্ষণিকভাবে দমকল বাহিনী ও পাওয়ার প্ল্যান্টের অগ্নিনির্বাপক কর্মীরা প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে।

বাংলাদেশ II ইকবাল হোসেন তালুকদার, নবীগঞ্জ:

আজ ২২মার্চ সোমবার সকাল ৯ টায় বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের এই অগ্নিকাণ্ডটি ঘটে। জানা যায়, সকালে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামে অবস্থিত বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের প্যানেল বোর্ডে হঠাৎ করে আগুন লেগে যায়।

ঘটনাটি জানতে পেরে নবীগঞ্জ ফায়ার স্টেশনের একদল দমকল বাহিনী ও বিবিয়ানা প্ল্যান্টের অগ্নি নির্বাপক কর্মীদের প্রায় দেড়ঘণ্টা প্রচেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রণ আসে। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির ব‍্যাপারে এখনও কিছু জানা যায়নি।

এ ব্যাপারে নবীগঞ্জ ফায়ার স্টেশনের স্টেশন অফিসার জাকির আহমেদ বলেন, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের প্যানেল বোর্ডে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে রয়েছে এবং আগুন নিয়ন্ত্রণে আছে।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না, বিষয়টি তদন্ত সাপেক্ষ। এ বিষয়ে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের সহকারী ইঞ্জিনিয়ার তৌহিদ আহমেদ বলেছেন, বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের প্যানেল বোর্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে এবং বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.