মুসা আকন্দ, নাটোর প্রতিনিধি:
নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে নাটোরের বাগাতিপাড়ায় স্বাস্থ‍্যকর্মীরা কর্মবিরতির সিদ্ধান্ত নেন। কর্মবিরতি নেওয়া কর্মীরা হলেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীবৃন্দ। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তারা অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি শুরু করেন। তাদের দাবি পূরণের প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছেন তারা।

‘ভ্যাকসিন হিরোর সম্মান, স্বাস্থ্য সহকারীদের অবদান’ শ্লোগানে বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশনের বাগাতিপাড়া শাখার ব্যানার ব‍্যবহারসহ তারা এ কর্মসূচী পালন করছেন। উক্ত কর্মবিরতি কর্মসূচীতে এসোসিয়েশনের উপজেলা সভাপতি নওশাদ আলীর সভাপতিত্বে বক্তব্য দেন পরিদর্শক শাহনেওয়াজ হোসেন, সংগঠনের সাধারন সম্পাদক মহব্বত হোসেনসহ অন‍্যান‍্য নেতৃবৃন্ধ।

কর্মসূচিতে উপস্থিত বক্তারা নিয়োগবিধি সংশোধন করে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ক্রমানুসারে ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নীতকরণের করে দ্রুত প্রজ্ঞাপন জারি করার দাবি জানান।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে তাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। এরপর ২০১৮ সালে ২ জানুয়ারি তৎকালিন স্বাস্থ্যমন্ত্রী দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য একটি কমিটি গঠন করে দিয়েছিলেন। চলতি বছরের ২০ ফেব্রুয়ারি হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক তাদের দাবি মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষরও করেন, অথচ আজ পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.