কাজী আব্দুল্লাহ্ আল সুমন, শ্রীপুর প্রতিনিধি:
সেই অনেক অনেক যুগ আগে থেকেই গাজীপুর জেলার শ্রীপুরের গরু হাঁটা (গরুর বাজার) স্থাপিত হয়। আজ থেকে প্রায় ১০০ বছর আগে থেকেও শ্রীপুরের আশ-পাশের থানা, এমনকি আশ-পাশের জেলা থেকেও লোকজন গরু কিনতে আসতো এই হাটে। ক্রেতা বিক্রেতায় মুখোরিত থাকতো শ্রীপুর গরু হাঁট । এই গরু হাঁটা শ্রীপুরের ঐতিহ্য বহনকারী। এই গরু হাঁটায় রয়েছে কয়েকটি গুরুত্বপূর্ন দপ্তর। এখানে প্রায় প্রতিদিন হাজার মানুষের আনাগুনা হয়। প্রতি শনি ও মঙ্গলবার শ্রীপুর বাজারের হাঁট বার । এই দিনগুলোতে এখানে হাস, মুরগ, ছাগলের হাঁট বসে এবং প্রতিদিনই বসে সব্জির বাজার।

শ্রীপুর বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহাসিক গরুর হাঁটের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অপরিকল্পিত ময়লা আবর্জনা, যা পঁচে গলে নস্ট করছে আশ পাশের পরিবেশ। হাঁটটি এখন ময়লার ভাগারে পরিণত হয়েছে, বিঘ্নতা ঘটাচ্ছে ক্রেতা বিক্রেতাদের বেঁচা-কেনায়, সম্মিলিতভাবে মারাত্মক ক্ষতি করছে পরিবেশের।

এ বিষয়ে স্থানীয় ব্যবসায়ী ও শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সহ: সভাপতি মোঃ হেলাল উদ্দিন বলেন, ময়লা আবর্জনার গন্ধে নাজেহাল প্রায় এই এলাকার মানুষ, বাজারে আসা ক্রেতাগণ এবং গরু ব্যাবসায়ীগণ।
তাই এলাকার জনগন গরু ব্যাবসায়ী ও ক্রেতা সাধারণের সুবিধার জন্য এবং দুষণ ও ময়লা আবর্জনা মুক্ত একটি পরিবেশ উপহার দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.