বাংলাদেশ আওয়ামী-লীগ বাহরাইন শাখার উদ্যোগে, ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ‍ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মধ‍্যপ্রাচ‍্য II সুকান্ত দেব, বাহরাইন প্রতিনিধি:

বৃহষ্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধায় বাহরাইনের রাজধানী মানামায় বাংলাদেশ সমাজের কার্যালয়ে সংগঠনের সভাপতি মনজুর আহমদের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাহরাইন আওয়ামী-লীগের প্রবীণ রাজনীতিবিদ আলা উদ্দিন নুর, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এ হাশেম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা আক্তার হোসেন (কাঁচা মিয়া) ও সহ সভাপতি সেলিম চৌধুরী।

আরো উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক কালাম দেওয়ান, প্রচার সম্পাদক মো: জামাল উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক সায়েম আহম্মদ লিটন এবং যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম শরিফ সহ সংগঠনের নেতৃবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, একুশের পথ ধরেই এ দেশে স্বাধীনতা এসেছে। একটা জাতিকে ধ্বংস করার জন্য তার ভাষার ওপর, সংস্কৃতির ওপর আঘাত করা হয়। সেই ষড়যন্ত্রটা পাকিস্তানি শাসকেরা আমাদের ওপর করেছিল।

আরো বলেন, বাংলাদেশ শীঘ্রই উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাবে। উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার জন্য যত রকমের শর্ত রয়েছে, তার সবই শেখ হাসিনার সরকার পূর্ণ করেছে।

সব শেষে সকল শহীদদের আত্মার শান্তি কামনাসহ, দেশ জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.