যশোরে হাসপাতালে ভর্তির পর পালিয়ে যাওয়া ১০ করোনায় আক্রান্ত রোগীর সাতজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। আজ (১০ মে) সোমবার সকালে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে তাঁদেরকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

করোনাভাইরাস II আর্লি-স্টার বার্তা কক্ষ:

পুলিশ জানিয়েছে, সাতজন ভারতফেরত এবং তিনজন স্থানীয়ভাবে সংক্রমিত মোট ১০ জন করোনায় আক্রান্ত রোগী হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার পর যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে অবহিত করেন। এর পরিপ্রেক্ষিতে তাঁদের ফিরিয়ে এনে হাসপাতালের রেড জোনে অর্থাৎ করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়।

উক্ত ১০ রোগীর বিরুদ্ধে গত শনিবার যশোর কোতোয়ালি থানার পুলিশ ২০১৮ সালের সংক্রামক রোগ প্রতিরোধ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনের ২৫ (২) ধারায় আদালতে আবেদন দাখিল করলে গতকাল রোববার আদালত তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এরপর আজ সকালে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে পুলিশ তাঁদের সাতজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে। গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত বাকি তিনজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার পর তাঁদেরকেও গ্রেপ্তার করা হবে।

গত ১৮ থেকে ২৪ এপ্রিলের মধ্যে করোনায় আক্রান্ত ওই সাতজন যশোরের বেনাপোল স্থলবন্দর হয়ে দেশে এসেছিলেন বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.