jet cloud landing aircraft
সৌদি আরবগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তিনটি গন্তব্যস্থলে চলাচলকারী ফ্লাইটের যাত্রীদের ওপর আগামী ২০ মে থেকে নতুন কোয়ারেন্টাইন বিধি আরোপ করা হয়েছে।

মধ‍্যপ্রাচ‍্য II আর্লি-স্টার বার্তা কক্ষ:

এই নিয়মটি আগামী ২০ মে স্থানীয় সময় রাত ১২টার পর থেকে চালু হবে বলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষকে একটি ই-মেইল বার্তায় জানিয়েছে সৌদি আরবের সিভিল এভিয়েশন অথরিটি। নতুন এই নিয়ম অনুযায়ী প্রত্যেক যাত্রীকে ওই দেশে পৌঁছার পর নিজ খরচে হোটেলে বাধ‍্যতামূলক সাত দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে।


ইমেইলটি পাওয়ার পর থেকেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ কিছুটা দ্বিধাদ্বন্দ্বের মধ্যে পড়েছেন বলে জানা যায়। এর কারণ হচ্ছে এমন কঠোর কোয়ারেন্টাইন বিধির কারণে বিমানের ফ্লাইটে যথেষ্ট পরিমাণ যাত্রী হবে কি না এ নিয়ে শঙ্কায় আছেন বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

নিজ খরচে সাত দিনের কোয়ারেন্টাইন পালন করতে হলে একজন যাত্রীর কমপক্ষে ২০০ সৌদি রিয়াল খরচ হওয়ার কথা। সে হিসেবে, টিকেট ছাড়াও প্রত‍্যেক যাত্রীর প্রায় ৫০ হাজার টাকা অতিরিক্ত খরচ হবে। এমন পরিস্থিতিতে বিমান কর্তৃপক্ষ এই রুটে ফ্লাইট চালাবেন কি না, তা ভেবে দেখার বিষয়।

প্রতিদিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তিনটি করে ফ্লাইট চলাচল করছে জেদ্দা, রিয়াদ ও দাম্মামে। একটি ফ্লাইটে কমপক্ষে ৬০ শতাংশ যাত্রী না থাকলে এয়ারলাইন্স কর্তৃপক্ষের পোষায় না।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.