শনিবার মার্কিন শহর ইন্ডিয়ানাপলিস (Indianapolis) এর শিখ সম্প্রদায়ের মধ‍্যে শোকের ছায়া নেমে আসে। একটি শিখ সংস্থা জানিয়েছে, এ সপ্তাহে ফেডএক্সের একটি সংস্থায় গণপিটুনিতে নিহতদের মধ্যে শিখ সম্প্রদায়ের ৪ সদস্য রয়েছেন।

আমেরিকা II আর্লি-স্টার অনলাইন ডেস্ক:

এক বিবৃতিতে শিখ কোয়ালিশন জানিয়েছে, বৃহস্পতিবার ইন্ডিয়ানাপলিসে গভীর রাতে হামলায় চার শিখ সম্প্রদায়ের সদস্য নিহত হয়েছেন, অনেকেই আহত হয়েছেন এবং স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব‍্যাপারে ভূক্তভূগী কোমল চৌহান নামের একজন নিহতদের মধ্যে তাঁর দাদি অমরজিৎ কৌর জোহালও ছিলেন উল্লেখ করে বলেন,

“আমার পরিবারের বেশ কয়েকজন সদস্য রয়েছেন যারা এখানে কাজ করেন এবং আঘাতপ্রাপ্ত হন। আমার নানী, আমার পরিবার এবং আমাদের পরিবারগুলিকে কর্মস্থলে, তাদের উপাসনালয়ে বা অন্য কোথাও অনিরাপত্তায় ভূগতে হচ্ছে, যা একদমই গ্রহণযোগ‍্য নয়। যথেষ্ট হয়েছে!

এরপর বন্দুকধারী ১৯ বছর বয়সী ব্র্যান্ডন স্কট, হোল নামে একটি জায়গায় গুলি চালালে ৮জন নিহত হন।

স্থানীয় এক পুলিশ জানায়, ভবনে প্রবেশের আগেই ‘হোল’ পার্কিংয়ের লোকদের উপর গুলি চালাতে শুরু করে এবং চারজনকে হত্যা করে, এরপর নিজের উপর বন্দুক চাপিয়ে দেয়। সংবাদ অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ এজেন্সির।

উল্লেখ‍্য, সাম্প্রতিক সপ্তাহগুলিতে অ্যাটলান্টা অঞ্চলে স্পা আক্রমণ করে ছয় এশিয়ান মহিলাসহ আটজনকে হত্যা করা হয় এবং কলোরাডো সুপার মার্কেটে গুলি চালিয়ে ১০ জনকে মারা হয়।

শুক্রবার মার্কিন রাষ্ট্রপতি জো বিডেন ইন্ডিয়ানাপলিসে হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলেছেন যে, বন্দুকের সহিংসতা বন্ধে আরও পদক্ষেপ নেওয়া দরকার।

বাইডেন তার বিবৃতিতে বলেন, “কাল রাতে এবং আজ সকালে ইন্ডিয়ানাপলিসে পরিবারগুলি তাদের প্রিয়জনদের ভাগ্য দেখার অপেক্ষা করছিল। কী নিষ্ঠুর অপেক্ষা! আর এমন ভাগ্য যা খুবই স্বাভাবিক হয়ে গেছে। প্রতিনিয়ত আমাদের দেশের কোথাও না কোথাও এমন ঘটেই যাচ্ছে!

চলতি মাসের শুরুতে, বন্দুকের সহিংসতাকে বাইডেন “মহামারী” বলে আখ‍্যায়িত করেন এবং এর মোকাবেলায় কার্যনির্বাহী পদক্ষেপের কথা প্রকাশ করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.