সুপ্রিয় পাঠক, আমরা “ইতালিতে স্কলারশীপসহ উচ্চ শিক্ষার সম্ভাবনা” শিরোনামে একটি তথ‍্যবহুল ধারাবাহিক লাইভ ইভেন্টের আয়োজন করছি।

গত শনিবারে এর প্রথম পর্ব প্রচারিত হয়েছে, যার আলোচ‍্য বিষয় ছিল “আবেদনের পদ্ধতি”। আগামী রবিবার অনুষ্ঠানটির দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে এবং এ পর্বে কথা হবে স্কলারশীপ ও টিউশন ফি নিয়ে।

ইতালিতে উচ্চশিক্ষা, বাংলাদেশ থেকে এর প্রসেসিং, ইতালিতে কি ধরণের কোর্সগুলো রয়েছে, কোন কোন ইউনিভার্সিটি’তে ইংরেজিতে পড়ার সুযোগ আছে, স্কলারশীপের সুবিধা ও প্রসেস, ইতালিতে পড়াশুনা শেষ করে জব এবং ভবিষ্যৎ সম্ভাবনাময় ক্যারিয়ার কেমন হতে পারে এসব বিষয়ে বিস্তারিত কথা হবে অনুষ্ঠানে।

উল্লেখ‍্য, গত শনিবারে এর প্রথম পর্ব প্রচারিত হয়েছে, যার আলোচ‍্য বিষয় ছিল “আবেদনের পদ্ধতি”। আগামী রবিবার অনুষ্ঠানটির দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে এবং এই পর্বের আলোচ‍্য বিষয় হচ্ছে “স্কলারশীপ ও টিউশন ফি”।

অনুষ্ঠানটি পরিচালনা করবেন আর্লি-স্টার সম্পাদিকা সৈয়দা হাসিনা দিলরুবা (ইয়াসমীন)। এছাড়া লাইভে উপস্থিত থাকবেন থাকবেন ইতালিতে বসবাসরত বাংলাদেশের কৃতি সন্তান:

ড. সৌর দাশগুপ্ত
জলবায়ু অর্থনৈতিক, গবেষক, ইউরো-মেডিটেরিয়ান রিসার্চ সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ। লেকচারার, ভেনিস কা’ ফোস্কারি ইউনিভার্সিটি।

সোহেল মিয়াজি
মাস্টারস অব সায়েন্স ইন বিজনেস ম‍্যানেজম‍্যান্ট
সাপিয়েন্সা ইউনিভার্সিটি অব রোম।

জুম্মন অনিক
এমবিএ ইন গ্লোবাল বিজনেস এন্ড সাস্টেইন‍্যাবিলিটি
আলতিস, ক‍্যাথলিক ইউনিভার্সিটি অব মিলান। মাস্টারস ইন এনভায়ারমেন্টাল সায়েন্স (চলমান)
কা ফস্কারি ইউনিভার্সিটি অব ভেনিস।
ডিরেক্টর গ্রীণ ভেনিস এস.আর.এল।

মোস্তাফিজুর রাহমান
বি.এস.সি ইন ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইউনিভার্সিটি অব রোম-“তর ভেরগাতা।”এম.এস.সি (ক্যান্ডিডেট), মাস্টার্স ইন ডাটা সায়েন্স, সাপিয়েন্সা ইউনিভার্সিটি অব রোম।

ইসরাত জাহান তিথি
বি.এস.সি অ‍্যাপ্লাইড ইন কম্পিউটার সায়েন্স এন্ড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, সাপিয়েন্সা ইউনিভার্সিটি অব রোম।

অনুষ্ঠানটির দ্বিতীয় পর্ব দেখতে পাবেন আগামী রবিবার (১৭/০১/২০২১) বাংলাদেশ সময় রাত ৯:৩০ মিনিটে এবং ইতালীয় সময় বিকাল ৪:৩০ মিনিটে। Early-Star.com এর ফেসবুক ফ‍্যান পেইজ Early Star News থেকে সরাসরি প্রচার করা হবে। সবার আমন্ত্রণ রইলো। আমাদের ফেসবুক পেইজ লিংক: https://www.facebook.com/Early-Star-News-105821434586253/

Spread the love

Leave a Reply

Your email address will not be published.