মোহাম্মদ আদনান মামুন:
গাজীপুরের শ্রীপুর উপজেলার দক্ষিণ ভাংনাহাটি এলাকায় ঢাকা গার্মেন্টস্ এন্ড ওয়াশিং লিমিটেড নামের কারখানার রাসায়নিকের গুদামে অগ্নিকান্ডে এক ব্যক্তি নিহত এবং অন্তত ১২ আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

নিহত মাসুদ সিকদার ঢাকার দোহারের কুশনহাটি গ্রামের সূর্য শিকদারের ছেলে। তিনি ওই কারখানায় দৈনিক হাজিরার ভিত্তিতে কাজ করতেন।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. ইমতিয়াজ মাহফুজ জানান, সকাল ১০টার দিকে ওই গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুহুর্তে নিয়ন্ত্রণহীণ হয়ে পুরো গুদামে ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে গিয়ে কারখানার শ্রমিকদের কয়েকজন আহত এবং অসুস্থ্য হলে তাদের উদ্ধার ঢাকা, ময়মনসিংহ ও স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এসময় অগ্নিদগ্ধ হয়ে এক ব্যক্তি নিহত হয়েছেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল হামিদ জানান, ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যাওয়ার আগেই কারখানা কর্তৃপক্ষ নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিভিয়ে ফেলে। আগুনে কয়েকজন আহত হওয়ার খবর পেলেও কেউ মারা গেছেন কি-না তা তিনি নিশ্চত নন বলে জানান।

গাজীপুর পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) জহিরুল ইসলাম জানান, অগ্নিকান্ডে মাসুম শিকদার নামে এক শ্রমিক মারা গেছেন। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

কারখানারা ভিতরে সংবাদকর্মীদের ডুকতে দেয়া হয়নি, সিকিউরিটি বলে উপরের অডার ছাড়া কারখানার ভিতরে সাংবাদিকদের ডুকা নিষেধ আছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.