মোহাম্মদ আদনান মামুন, শ্রীপুর (গাজীপুর):

প্রতিবন্ধীরা যদি সঠিক সহায়তা ও উপকরণ পায় তবে তারাও আমাদের মতো অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারবে। তাই তাদের জীবন মান উন্নয়নে হুইল চেয়ার ও হোয়াইট স্টিক বিতরণ করা হয়েছে।

এতে তাদের জীবন-যাপন আরো সহজ ও সুন্দর হবে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদেরকে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে বিভিন্ন পদক্ষেপও হাতে নিয়েছে সরকার।

মঙ্গলবার শ্রীপুর উপজেলা পরিষদ ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ৫০ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও গাজীপুর-০৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ উপরোক্ত কথাগুলো বলেন। এসময় ৫০ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, হোয়াইট স্টিক ও পরিচয় পত্র তুলে দেন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মোস্তারীর সভাপত্বিতে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নাহার মেজবাহ, শ্রীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মর্কতা একেএম মোহিতুল ইসলামসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

শ্রীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম জানান, মোট ৩০টি হুইল চেয়ার, ৫০টি হোয়াইট স্টিক ও ৫০জনকে প্রতিবন্ধী পরিচয় পত্র প্রদান করা হয়।

এছাড়া শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়নে কৃষকের মাঝে সার, বীজ, গম, ভুট্টা, মরিচ, মসুর খেসারী এবং বোরো হাইব্রীড ধানের বিনামুল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.