মোহাম্মদ আদনান মামুন, বার্তা সম্পাদক-

গাজীপুরের শ্রীপুরের মাওনা ইউনিয়নের কপাটিয়া পাড়া গ্রাম থেকে একটি হরিণ উদ্ধার করা হয়েছে। পরে স্থানীয় বনবিভাগের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষকে খবর দেয়া হলে তারা হরিণ উদ্ধার করে নিয়ে যায়।

রোববার (১৪ই ফেব্রæয়ারি) বেলা ১২টার দিকে ওই গ্রামের বাড়ি পাশের জঙ্গলে হরিণ ঘুরাফেরা দেখা স্থানীয় কয়েক যুবক হরিণকে দৌড়ে ধরে স্থানীয় বন বিভাগ ও বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষকে খবর দেয়।

স্থানীয় সজল মিয়া জানান, বেলা ১২টার দিকে তারা চারবন্ধু বাড়ির পাশে বসে আড্ডা দিচ্ছিলেন। এসময় স্থানীয় ২০/৩০জন লোক ও কয়েকটি কুকুর হরিণকে তাড়া করতে দেখে। পরে হরিণটি দৌড়ে কাদায় পরে যায়। পরে তারা কাদা থেকে হরিণটিকে উদ্ধার করে বাড়িতে এনে স্থানীয় বন বিভাগকে খবর দেয়।

বন বিভাগের শ্রীপুর রেঞ্জের আওতাধীন শিমলাপাড়া বিটের আব্দুল হাই জানান, হরিণ উদ্ধারের খবরে ঘটনাস্থলে পৌছে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষকে খবর দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা (সহকারী বন সংরক্ষক) তবিবুর রহমান জানান, পুরুষ হরিণটিকে স্থানীয়দের কাছ থেকে উদ্ধারের করে প্রাথমিক চিকিৎসা শেষে পার্কের হরিণ বেষ্টনীতে ছেড়ে দেয়া হয়েছে। তিনি আরও জানান, হরিণ উদ্ধার হওয়ার জায়গাটি পার্ক থেকে ১২/১৫ কিলোমিটার দূরত্বে। পার্ক থেকে হরিণ বের হয়ে গেলেও এতদূর যাওয়া সম্ভব নয়। তবুও হরিণটি আসলেই সাফারী পার্কের কিনা অথবা কোথা থেকে আসলো তা খতিয়ে দেখা হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.