মোহাম্মদ আদনান মামুন, নিজস্ব প্রতিবেদক-

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্য করে অযথায় চলাচল ও দোকানপাট খোলা রাখার অপরাধে  ১৩ জনকে ৫২১০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) সকাল থেকে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনায় করে এ জরিমানা আদায় করা হয়।

মোবাইল কোর্ট সূত্রে জানা যায় ,সারাদেশে হঠাৎ  করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়াতে সারাদেশে লকডাউন জারি করা হয়েছে। লকডাউনকে বাস্তবায়ন করতে গাজীপুর জেলা প্রশাসন স্বাস্থ্যবিধি পালনে লোকজনকে সতর্ক করে মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত নেয়। সকাল দশটা থেকে বেলা তিনটা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালিত হয়।এ সময় স্বাস্থ্য বিধি অমান্য করে শপিং-মল, মার্কেট খোলা, এবং বাইরে অযথায় চলাফেরা করার অপরাধে ১৩ জন ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়। সেই সঙ্গে তাদের কাছ থেকে মোট  ৫ হাজার ২শত ১০ টাকা জরিমানা আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সিনিয়র সহকারী সচিব যাদব সরকার, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ আলী সিদ্দিকী এবং  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পুলিশ সদস্যরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.