দেশে ও প্রবাসে নারী

একজন সফল ইউডিসি নারী উদ্যোক্তা মুক্তা রানী।একতারা নীল ছবি ব্যবহার করে, তার নামে ভুয়া ফেসবুক একাউন্ট ও ভুয়া পেইজ খুলে দুর্বৃত্তরা বাজে মন্তব্য, কুরুচিপূর্ণ কথা বার্তা ও শ্লীলতাহানির উদ্দেশ‍্যে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে।

বাংলাদেশ II দেব সরকার, নিজস্ব প্রতিনিধি:

শরীয়তপুর জেলার নাড়িয়া উপজেলার বড্ডা পাড়া গ্রামের বাসিন্দা মনোরঞ্জন মণ্ডলের মেয়ে মুক্তা রানী।

তার বিরুদ্ধে এসব অপপ্রচার সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন এবং বানোয়াট বলে দাবি করছেন মুক্তা রানী। ২০১০ সাল থেকে মুক্তা রানী সফলতার সাথে ঝিঝরি ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে(ইউডিসি) হিসেবে কাজ করে আসছেন।

ঝিঝরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদার বলেন, উদ্যোক্তা মুক্তা রানীর কাছ থেকে অবৈধ এবং বিভিন্ন অনৈতিক দাবী দাওয়া আদায় করতে না পেরে, একটি বিশেষ কুচক্রী মহল তার বিরুদ্ধে লেগেছে এবং মুক্তারানী তাদের চক্ষুশূল হয়ে উঠেছে।

আমাদের আর্লি স্টার প্রতিনিধি সুকান্ত দেব মুক্তারানীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন,আমার কাজের সফলতা দেখে, ঈর্ষান্বিত হয়ে, সমাজে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এ সব অপপ্রচার চালানো হচ্ছে এবং ডিজিটাল সেন্টার থেকে আমাকে সরানোর জন্য পায়তারা করছে।

স্থানীয় চেয়ারম‍্যন কর্তৃক প্রদত্ত প্রত‍্যয়ন পত্র

এলাকার মেম্বার চেয়ারম্যানসহ সমাজের গণ্যমান্য বিশিষ্ট জনদের কাছে তা স্পষ্ট হয়েছে। এ বিষয়টি প্রতিকারের জন্য, মুক্তারানী গত ১৬ ফেব্রুয়ারি বৃহষ্পতিবার একটি সাইবার ক্রাইম ডায়েরি করেন।

ডায়রি নং ৭০১/১৬। সাইবার ক্রাইম সংশ্লিষ্ট সূত্র এবং ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ জানান, ২০১০ সাল থেকে শতভাগ দক্ষতা ও শততার কারণে মুক্তারানী ২০১৩ এবং ২০১৫ সালে শরীয়তপুর জেলার শ্রেষ্ঠ (ইউডিসি) উদ্যোক্তা হিসেবে নির্বাচিত হন।

মুক্তা রানী আরও বলেন, এ বিষযে আমি থানায় ডায়েরি করেছি এবং জেলা প্রশাসক বরাবর লিখিত ও মৌখিক অভিযোগ করেছি। এ ছাড়া মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী সাংসদ একে এম এনামুল হক শামিম মহোদয়কে অবহিত করেছি।

এরই সাথে বাংলাদেশ জাতিয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটিকে জানিয়েছি। ঢাকা কার্যালয় থেকে শরীয়তপুর জেলা প্রশাসক এর সাথে যোগাযোগ করা হয়েছে এবং ডি সি সাহেব কে জানানো হয়েছে।

থানার অফিসার ইনচার্জ মুক্তা রানীকে মুঠোফোনে আবার কল দিলে মুক্তারানী তার জবাবে বলেন, কে বা কারা আমার নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ও পেইজ খুলে, আমার নামে অপপ্রচার চালাচ্ছে।

বর্তমানে আমি হতাশা এবং নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি এর বিরুদ্ধে কঠোর শাস্তির জোর দাবি জানাচ্ছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.