সুইডেনের রাজধানী স্টকহোমের কাছে দক্ষিণ সুইডেনের ছোট শহর ভেটল্যান্ডায়, সন্দেহজনক সন্ত্রাসী হামলায় ৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ইউরোপ II আর্লি-স্টার অনলাইন ডেস্ক:

পুলিশ জানায়, বিশ বছরের এক যুবক হঠাৎ বেপরোয়া ছুরি চালালে আটজন আহত হন। প্রথমে হামলাকারীকে নিরস্ত্র করার চেষ্টা করা হয়, কিন্তু এতে রাজি না হওয়ায় তার পায়ে গুলি করা হয়। হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে এবং পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

পুলিশ যদিও প্রথমে ঘটনাটিকে হত্যাচেষ্টা হিসেবে ধরে নিয়েছিল, কিন্তু পরবর্তীতে ‘সন্দেহজনক সন্ত্রাসী হামলা’হিসেবে অন্তর্ভুক্ত করেছে।

স্থানীয় মিডিয়ায় প্রচারিত তথ‍্য অনুযায়ী, প্রায় ২০ বছর বয়সের ওই হামলাকারীকে আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়। সাপো (সুইডিশ সুরক্ষা সংস্থা) মামলাটি দেখছে।

এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়নি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। দেশটির সর্বত্র সতর্কতা জারি করা হয়েছে এবং পুলিশ হামলাকারীর পরিচয় শনাক্ত করার চেষ্টা করছে।

উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্তেফান লফভেন। একটি সম্প্রদায়ের সম্মিলিত শক্তি বারবার এই ঘৃণ্য পদক্ষেপ নিচ্ছে। আমাদের সুরক্ষিত অস্তিত্ব কতটা দুর্বল তা আমাদের মনে করিয়ে দেয়া হচ্ছে- ফেসবুকে একটি পোষ্টে লিখেছেন প্রধানমন্ত্রী।

উল্লেখ‍্য, ২০১৭ সালের এপ্রিল মাসে দেশটির রাজধানী স্টকহোমের বাজারে ট্রাক চালিয়ে ৫ জনকে হত্যা করে এক ব্যক্তি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.