সম্পাদনা ডেস্ক:
কোভিড-১৯ এর কারণে দেশে আটকে পড়া ইতালি প্রবাসীদের ব‍্যাপারে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘কোনও ভালো খবর নেই।’ আগের আচরণ’ ও কোভিড-১৯ এর সেকেন্ড ওয়েভের শঙ্কায় ৩১ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশি নাগরিকদের ইতালি প্রবেশের অনুমতি দিবে না সে দেশটি।

মন্ত্রী সোমবার সাংবাদিকদের উদ্দেশ‍্যে মন্ত্রণালয়ে এসব বলেন তিনি। মন্ত্রী বলেন, তিনি এ ব‍্যাপারে ইতালি কর্তৃপক্ষের সাথে কথা বলার চেষ্টা করেছেন। কিন্তু, তাতে কোন ফল হয়নি। তার মতে, বাংলাদেশি প্রবাসীরাই এমন পরিস্থিতি সৃষ্টি করেছেন কারণ তারা ইতালি সরকারের কোয়ারেন্টিন নিয়ম লঙ্ঘন করেছেন।

আরও বলেন, আপনারা জানেন যে, উনারা ইতালির আইন মেনে চলেননি।”৪৮ জন বাংলাদেশি ইতালি যাওয়ার পর, তাদের করোনা আক্রান্ত সন্দেহ করে ইতালি কর্তৃপক্ষ তাদের একটি হোটেলে ১৪ দিনের ল্লল্লবাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে বলেছিল। কিন্তু, তাদের অনেকেই তা মানেননি। পরে, বিষয়টি দেশের গণমাধ্যমে আসে।

পররাষ্মট্ন্ত্ বলেন,  বাংলাদেশের কোন ফ্লাইট ইতালি নামতে দেবে না। দুটি ফ্লাইটে ইতালি যাওয়া অনেক বাংলাদেশি যাত্রীকে তারা পাঠিয়ে দিয়েছে। দেশটির সরকার রোমে অবস্থানকারী ৩০ হাজার প্রবাসী বাংলাদেশিদের জন‍্য করোনা পরীক্ষা করতন্ম্ৃবাধ‍্যতামূলক করেছিল। বাংলাদেশিরা পরীক্ষা এড়াতে শহর ছেড়ে পালিয়েছেন, যা খুবই দুর্ভাগ্যজনক!

তিনি আরও বলেন, ‘দেশটিতে সব কিছু স্বাভাবিক হওয়ায়, এখন অনেক লোক ইতালিতে প্রবেশ
দিতে পারি না, অনুরোধ ছাড়া আমরা কী আর করতে পারি?

Spread the love

Leave a Reply

Your email address will not be published.