ইতালি II সৈয়দা হাসিনা দিলরুবা, সম্পাদনা ডেস্ক:
কভিড-১৯ এ অন‍্যতম ক্ষতিগ্রস্থ, ঝুঁকিপূর্ণ দেশ ইতালির সমস্ত অঞ্চলগুলোকে কভিড ঝুঁকির মাপকাঠিতে মোট তিনটি জোনে (ইয়েলো, অরেঞ্জ, রেড) বিভক্ত করা হয়েছিল, কিন্তু বড়দিন এবং নববর্ষের উৎসব উদযাপনকালে অতিরিক্ত ঝুঁকি এড়াতে সমস্ত ইতালিকে নির্দিষ্ট সময়ের জন‍্য কঠোর বিধি-নিষেধসহ রেড এবং অরেঞ্জ জোনে রুপান্তর করা হয়, যা আগামী ৬ জানুয়ারি পর্যন্ত চলবে।

যদিও পূর্বে উৎসব উদযাপনকালে কভিড ঝুঁকি বাড়ার আতঙ্কে ছিলেন অনেকেই, বর্তমানে ফলাফলের অগ্রগতিতে কেউ কেউ আবার সমস্ত ইতালি ৭ জানুয়ারী থেকে হলুদ জোনে ফিরে আসতে পারে বলে আশাবাদী।

এ ব‍্যাপারে ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা সান্দ্রা জাম্পা বলেন, তিনি বিশ্বাস করছেন যে বর্তমান উৎসব উদযাপনকাল লাল অঞ্চল (রেড জোন) থাকা সমস্ত ইতালি জানুয়ারির ৭ তারিখ থেকে কভিডের কম ঝুঁকিপূর্ণ হলুদ অঞ্চলে ফিরে আসবে।

” ইতালির সমগ্র অঞ্চলের সঠিক ডাটা আমি ঠিক জানি না, তবে যেভাবে পরিস্থিতির উন্নতি হচ্ছে আমি এ ব‍্যাপারে পুরোপুরি আশাবাদী যে, সত‍্যিই এমনটি হওয়া সম্ভব।” আফ্ফারিটালিয়ানি.ইট (Affaritaliani.it) কে বলেছেন জাম্পা।

অবশেষ তিনি আরও বলেন: “নতুন রেড জোনের বিষয়টিকেও অস্বীকার করা যায় না, আমরা নতুন রেড অঞ্চলকে বাতিল করতে পারি না, এটি আসলে ডাটার অগ্রগতির উপর নির্ভর করবে”।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.