১ডিসেম্বর থেকে ৪০-৬০ বছরের প্রত্যেককে দেয়া হবে ভ্যাকসিনের তৃতীয় ডোজ, সংশোধন করা হবে গ্রীনপাস। ছবি: পিক্সেল
আগামী ১ ডিসেম্বর থেকে ৪০ – ৬০ বছরের প্রত্যেককে কোভিড-১৯ প্রতিরোধকারী ভ্যাকসিনের তৃতীয় ডোজ প্রদান করা হবে এবং গ্রীন পাসে আনা হবে নতুন সংশোধনী।

ইতালি || আর্লি-স্টার ডেস্ক:

ইতালির স্বাস্থ‍্যমন্ত্রী রবের্তো স্পেরাঞ্জা জানিয়েছেন, আগামী ১ ডিসেম্বর থেকে ৪০- ৬০ বছরের প্রত্যেক নাগরিককে কোভিড-১৯ প্রতিরোধকারী ভ্যাকসিনের তৃতীয় ডোজ প্রদান করা হবে। মন্ত্রণালয়ে প্রশ্নোত্তরকালে তিনি এসব কথা বলেন, জানিয়েছে আনসা।

মন্ত্রী আরো বলেন, সুস্থতার জন্য গ্রীন পাস সিস্টেম সংশোধন করা হবে। এ পর্যন্ত মোট ১২২ মিলিয়ন নাগরিককে সার্টিফিকেট প্রদান করা হয়েছে এবং যাদের কোভিড পজিটিভ ধরা পড়েছে, তাদেরকে তালিকা থেকে বাতিল করা হয়েছে।

ভ্যাকসিন বাধ্যতামূলক করার সময়কাল দীর্ঘায়িত করা হবে কিনা প্রশ্নের জবাবে স্বাস্থ‍্য মন্ত্রী বলেন, যদি প্রয়োজন হয়, তবে অবশ্যই তা করা হবে।

রবের্তো স্পেরাঞ্জা আরও বলেন, “কোভিড-প্রতিরোধক টিকার তৃতীয় ডোজ সম্পূর্ণরূপে স্ট‍্যাটিজিক, আমরা মোট ৮৩,৭% লোক কে ভ্যাকসিন দিতে সমর্থ হয়েছি। এ পর্যন্ত ২.৪ মিলিয়ন নাগরিককে ভ‍্যাকসিন দেওয়া হয়েছে।

ষাটের উপর যাদের বয়স এবং জেএন্ডজে হয়েছে, তাদেরকে ৬ মাস পর বোস্টার প্রদান করা হবে। মন্ত্রী গ্রীন কার্ড সংশোধন বিষয়েও কথা বলেন। তিনি অন‍্য এক প্রশ্নের জবাবে বলেন, যারা কোভিড থেকে সুস্থ হয়েছেন তাদেরকে ৬ মাসের এবং ভ্যাকসিন গ্রহণকারীদের জন্য ১২ মাস সময়সীমার গ্রীন পাস প্রদান করা হবে।

এসএস/এসএইচডি (আনসা)

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *