ইতালিতে ২০২০ সালের ১ জুলাই থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২১ এর মধ্যে যারা NASpI এবং DIS-COLL, প্রাপ্ত হয়েছেন এবং বর্তমানে ISEE তে DSU এর পরিমাণ সর্বোচ্চ ১৫ হাজার ইউরো, তাদেরকে ১,২০০ থেকে ২,৪০০ ইউরো পর্যন্ত জরুরী আয় (Reddito di Emergenza) ২০২১ প্রদান করবে আইএনপিএস (INPS)।

বোনাস-ভাতা II সৈয়দা হাসিনা দিলরুবা, সম্পাদনা ডেস্ক:

জরুরী আয় বা Reddito di Emrgenza কী:
জরুরী আয় (আরইএম) বা Reddito di Emergebza (REM) ২০২১ হচ্ছে কোভিড পরিস্থিতির কারণে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ পরিবারগুলিকে অর্থনৈতিক সহায়তার উদ্দেশ‍্যে আইএনপিএস (INPS) প্রদত্ত একটি বিশেষ বোনাস। যা ২০২০ সালেও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ বেশ কিছু পরিবারকে প্রদান করা হয়েছিল। এবার চলতি বছরের মার্চ, এপ্রিল এবং মে মাসের জন‍্য প্রদান করা হবে।

কারা পাবেন Reddito di Emergenza:
ইতালিতে বসবাসরত করোনা পরিস্থিতির কারণে অর্থনৈতিকভাবে মারাত্মক ক্ষতিগ্রস্থ প্রত‍্যেক পরিবারই এটা পাওয়ার অধিকার রাখেন, যাদের ISEE তে DSU এর পরিমাণ বর্তমানে ১৫ হাজারের নিচে রয়েছে। ২০২০ সালে যারা পেয়েছিলেন, তারা অগ্রাধিকার পাবেন।

তবে এবার জরুরী আয় (Reddito di Emergenza) সরাসরি প্রদান করা হবে না। অনলাইনে আবেদন পত্র জমা দিতে হবে। বাসা থেকে নিজে করা যাবে কিংবা যে কোন পাত্রোনাতো (patronato) থেকেও আবেদন করা যাবে।

কত ইউরো প্রদান করা হবে:
আবেদনকৃত প্রত‍্যেক পরিবারকে ১,২০০ থেকে ২,৪০০ ইউরো পর্যন্ত প্রদান করা হবে। সাধারণত মাসে ৪০০ করে তিন মাসে ১,২০০ ইউরো প্রদান করা হবে কিন্তু যেসব পরিবার করোনা পরিস্থিতির কারণে মারাত্মকভাবে অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হয়েছেন অথবা পরিবারে সদস‍্য সংখ‍্যা অনেক বেশি কিংবা পরিবারে পুরোপুরি অক্ষম সদস্য আছেন, সেসকল পরিবারে পরিমাণ বাড়িয়ে ২,৪০০ ইউরো পর্যন্ত দেওয়া হতে পারে।

আবেদন করতে কী কী লাগবে:
আবেদনকারীর অবশ‍্যই এবছরের জানুয়ারীতে রিন‍্যিউ করা ISEE তে DSU এর পরিমাণ ১৫ হাজার ইউরোর মধ‍্যে হতে হবে। সাথে অবশ‍্যই উপযুক্ত নথিপত্র (ডকুমেন্ট) প্রয়োজন হবে।

আবেদনের সময়সীমা:
আগামী ৭ এপ্রিল ২০২১ থেকে ৩০ এপ্রিল ২০২১ পর্যন্ত জরুরী আয় (Reddito di Emergenza) এর জন‍্য আবদেন করা যাবে।

কিভাবে আবেদন করতে হবে:
সরাসরি আইএনপিএস (INPS) এর ওয়েবসাইট থেকে স্পীভ নম্বর বা আইডি কার্ড দিয়ে অনলাইনে নিজে করা যাবে কিংবা যে কোন পাত্রোনাতো (Patronato) থেকে করা যাবে।

যারা বাসা থেকে নিজে আবেদন করবেন, তাদের জন‍্য INPS এ আবেদনের লিংক: https://gazzettadelsud.it/articoli/economia/2021/04/04/reddito-di-emergenza-inps-2021-requisiti-per-il-rem-e-come-presentare-la-domanda-cfe3fb62-1cbe-429b-81dd-116aa1c05d0a/

Spread the love

Leave a Reply

Your email address will not be published.